মানুষকে সাহায্যের হাত বাড়াল বুনো ওরাংওটাং

মানুষকে সাহায্যের হাত বাড়াল বুনো ওরাংওটাং

করোনা হলে গুলি করে হত্যা উত্তর কোরিয়ায়!
কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজকে ইমরান খানের ফোন
এখন থেকে ঢাকা রুটে সপ্তাহে ৫ দিন চলবে তার্কিশ এয়ারলাইন্স!

প্রকৃতির ভেতরে মানুষের বিস্ময়ের কোনো শেষ নেই। যেন এক অপার মুগ্ধতা। এবার ইন্দোনেশিয়ার বোর্নিওতে এমন একটি ঘটনা ঘটল, যা সবাইকে অবাক করে দিয়েছে।

সাপ উপদ্রুত পানিতে আটকাপড়া একজন মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে একটি ওরাংওটাং। শখের আলোকচিত্রী অনিল প্রভাকর সেই ক্ষণিকের দৃশ্যাবলী ক্যামেরাবন্দি করে রেখেছেন।-খবর ডেইলি মেইল, সিএনএনের

বোর্নিওর একটি সুরক্ষিত অভয়ারণ্যে বাস করে এই প্রাণীটি। খবরে বলা হয়, ওই লোকটি সাপ খুঁজতে গিয়ে কাদাপানিতে আটকে যান। উপরে উঠতে পারছিলেন না। কিন্তু ওরাংওটাংটি নুইয়ে ওই লোককে হাত বাড়িয়ে দিয়েছে।

ইন্দোনেশীয় আলোকচিত্রী অনিল বন্ধুদের সঙ্গে ওই সাফারিতে গিয়েছিলেন। তখন তিনি দেখেন, এক লোক বোর্নিও ওরাংওটাং সারভাইভাল ফাউন্ডেশনে কাজ করছেন। এই বিপন্ন প্রাণীটি সুরক্ষায় ওই দাতব্য প্রতিষ্ঠানটি সক্রিয়।

বন্য প্রাণী হওয়ায় লোকটি ওরাংওটাংয়ের হাতটি সরিয়ে দিয়েছেন। একজন তাকে জানিয়েছেন, ওই পানিতে সাপ ছিল। লোকটি সেই বিষাক্ত সাপ তাড়িয়ে দিতে নিচে নেমেছিলেন। তখন ওই ওরাংওটাংটি তীরে এসে তার কার্যক্রম দেখছিল। এরপর যখন তিনি তীরে উঠতে চেষ্টা করছিলেন, তখন প্রাণীটি নিজের হাত বাড়িয়ে দেয়।

কিন্তু সহায়তার সেই হাত ফিরিয়ে দেয়ার কারণটি জানতে চাইলে ওই লোক বলেন, এই ওরাংওটাংটি তার পরিচিত না। এটা ছিল বুনো।

COMMENTS

[gs-fb-comments]