১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-দুবাই ও আবুধাবি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান

১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-দুবাই ও আবুধাবি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান

ইরাক থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করতে বলল রাশিয়া
করোনার ভ্যাকসিনের দ্বিতীয় পর্বের ট্রায়াল শুরু অক্সফোর্ডে
ধোনির শিশু কন্যাকেও ছাড়লো না বি’কৃত ম’স্তিষ্কধা’রীরা

আগামী ১ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-দুবাই ও চট্টগ্রাম-আবুধাবি রুটে সরাসরি যাত্রীবাহি ফ্লাইট শুরু করছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর ফলে চট্টগ্রাম থেকে সরাসরি দুবাই ও আবুধাবি যাওয়া যাবে এবং এই দুটি রাজ্য হয়ে মধ্যপ্রাচ্য এবং ইউরোপ-আমেরিকার যেকােন দেশে চট্টগ্রাম থেকে ভ্রমনের সুযোগ তৈরি হল।

কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে আবুধাবি ও চট্টগ্রাম-দুবাই রুটে সর্বশেষ ১৯ মার্চ ফ্লাইট চালিয়েছিল বিমান। এরপর থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল।

জানতে চাইলে বিমানের এক কর্মকর্তা বলেন, গতকাল বুধবার সন্ধ্যায় আমাদেরকে নতুন শিডিউল ইমেইলে জানিয়ে দেয়া হয়েছে কিন্তু ফ্লাইট চালু করতে বিমানবন্দর কর্তপক্ষের যে প্রস্তুতি দরকার তা নিয়ে কিছু বলা হয় নি।

নতুন শিডিউল অনুযায়ী চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনদিন মঙ্গল, বৃহষ্পতি ও শনিবার চট্টগ্রাম থেকে দুবাই যাবে। আর ফিরতি পথে দুবাই থেকে সোম, বুধ ও শুক্রবার চট্টগ্রাম পৌঁছবে।

তিনি বলেন, চট্টগ্রাম থেকে আবুধাবি যাবে সপ্তাহে দুদিন- সোম ও বুধবার এবং আবুধাবি থেকে চট্টগ্রাম পৌঁছবে মঙ্গল ও রবিবার। তবে ঢাকা-আবুধাবি রুটে বাংলদেশ বিমানের ফ্লাইট বর্তমানে বন্ধ থাকায় উক্ত শিডিউল পরিবর্তন হতে পারে।

জানা গেছে, কভিড-১৯ মহামারি শুরুর আগে চট্টগ্রাম আবুধাবি রুটে সপ্তাহে চারটি এবং চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চালু ছিল। ১৯ মার্চ থেকে সব ফ্লাইট বন্ধ হয়ে যায়।

এখন নতুন করে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। নতুন শিডিউল অনুযায়ী বাংলাদেশ বিমানের টিকেট বিক্রি শুরু করেছে ট্রাভেল এজেন্সিগুলো।

COMMENTS

[gs-fb-comments]