ট্রা;ম্পকে অক্সি;জেন দেয়া হয়েছিল: গো;পন তথ্য জানালেন চিকি;ৎসক

ট্রা;ম্পকে অক্সি;জেন দেয়া হয়েছিল: গো;পন তথ্য জানালেন চিকি;ৎসক

ইতালিতে এবার বৈধতা পাচ্ছেন প্রায় ১৬ হাজার অবৈধ বাংলাদেশি!
এরদোয়ানকে ‘সৌদির আসনে’ বসাতে চান ইমরান খান ও শি জিনপিং
পাকিস্তানের কমান্ডোরা ভারতে হামলা চালাতে পারে পানিপথে

প্রেসি;ডেন্ট ডোনা;ল্ড ট্রা;ম্পের শারী;রিক অব;স্থা নিয়ে একে;কবার একেক ধরনের তথ্য দিচ্ছে মা;র্কিন কর্মক;র্তারা এবং হোয়াইট হাউস। রোববার যুক্ত;রাষ্ট্রের জাতীয় নিরা;পত্তা উপ;দেষ্টা রবার্ট ও ব্রায়েন ডোনা;ল্ড ট্রাম্পকে কয়েকদিন হাসপা;তালেই থাকতে হবে বলে জানানোর কিছুক্ষণের মধ্যে উ;ল্টো তথ্য দিয়েছেন প্রেসিডেন্টের চিকি;ৎসক সিন কনলি। তিনি বলেছেন, সোমবার সকালের দিকেই হাসপা;তাল থেকে হোয়াইট হাউসে ফিরতে পারেন প্রেসিডেন্ট।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কনলি বলেন, প্রেসি;ডেন্ট ডোনা;ল্ড ট্রাম্প;কে সোমবার সকালে ওয়াল্টার রিড মেডি;ক্যাল সেন্টার থেকে হোয়াইট হাউসে পাঠানো হতে পারে। সেখানেই তিনি চিকি;ৎসা অ;ব্যাহ;ত রাখতে পারবেন।

শুক্রবার মার্কিন এই প্রেসিডেন্টকে অক্সি;জেন সাপ্লি;মেন্ট দেয়া হয়েছিল এবং বর্তমানে তাকে করো;না;য় আ;ক্রা;ন্ত গু;রুতর রো;গী;দের চিকি;ৎসা;য় ব্যবহৃত স্টে;র;য়েড ডেক্সা;মেথা;সন দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কনলি।
বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্পের র;ক্তে অক্সি;জেনের মাত্রা ৯৪ শতাংশের নিচে এবং পরদিন ৯৩ শতাংশের নিচে নামে। পরে প্রেসি;ডেন্ট;কে অক্সি;জেন সাপ্লি;মেন্ট দেয়ার সুপারিশ করা হয়। কিন্তু তিনি প্রথমে ;রাজি না হলেও পরে অক্সি;জেন দেয়া হয় বলে জা;নান কনলি।

তিনি বলেন, প্রেসি;ডেন্ট বেশ ভালোভাবেই চিকিৎ;সায় সাড়া দিচ্ছেন। তবে কেন অ;ক্সিজেন দেয়ার তথ্য গো;প;ন রাখা হয়েছিল; এমন প্রশ্নের জবাবে চিকি;ৎ;সক কনলি বলেন, আমি পুরো দলের উৎসাহী মনোভাবের প্রতিফলন প্র;কাশ করার চে;ষ্টা করেছিলাম। মূল বিষয় হলো- আসলেই তিনি (প্রেসি;ডেন্ট) ভালো করছেন।

মা;র্ক মিডোস বলেন, শুক্রবার প্রেসিডেন্টের শারী;রিক অবস্থা সম্পর্কে সরকারিভাবে যে তথ্য প্রকাশ করা হয়েছিল, আসলে বাস্তব পরিস্থিতি তারচেয়েও গুরুতর ছিল। ওইদিন তার জ্ব;র বেড়ে যায় এবং র;ক্তে অক্সি;জেনের মাত্রা দ্রুত কমে যেতে থাকে। পরে চিকি;ৎসক;দের পরা;মর্শে তাকে দ্রুত হাস;পাতা;লে ভর্তি করা হয়।

গত ১ অক্টোবর মার্কিন এই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফা;র্স্ট লেডি মেলানিয়া ট্রা;ম্পের করোনা পরীক্ষার রি;;পোর্ট পজি;টিভ আসে। পরে হোয়া;ইট হাউ;সে ট্রাম্পে;র ঘনিষ্ঠ আরও বেশ কয়েকজন কর্মকর্তাও করোনা আক্রা;ন্তে;র খব;র আসে।

COMMENTS

[gs-fb-comments]