ধোনির শিশু কন্যাকেও ছাড়লো না বি’কৃত ম’স্তিষ্কধা’রীরা

ধোনির শিশু কন্যাকেও ছাড়লো না বি’কৃত ম’স্তিষ্কধা’রীরা

বিয়ে রেখে ভোট দিতে লাইনে দাঁড়িয়ে বর
বাংলাদেশসহ ২৫ দেশের প্রবাসীদের সৌদিতে ফেরার সুযোগ
বৈশ্বিক উষ্ণায়ন, তলিয়ে যাবে বিশ্বের ৪৫টি শহর

সময়ের সঙ্গে সঙ্গে আ’ধুনিক হয়ে’ছে পৃথিবী। কিন্তু কিছু মানুষ যেন মনুষ্যত্ব বিসর্জনের প্রতি’যোগী’তায় নেমেছে। বিশেষ করে না’রীদের প্রতি সহিং’সতা বৃদ্ধি পেয়েছে ব’হুগুণ। ধ’র্ষ’ণের সংখ্যা বৃ’দ্ধি পেয়েছে আশংকা’জন’কহারে।

বি’কৃত ম’স্তিষ্কধা’রী’দের থাবা থেকে বাঁচল না ভা’রতীয় ক্রিকেট দলের সাবেক অধি’নায়ক মহে’ন্দ্র সিং ধোনির কন্যাও। পাঁচ বছর বয়সী ছোট্ট জিভাকে ধ’র্ষ’ণের হু’ম’কি দিয়েছে একদল বি’কৃত ম’স্তিষ্ক’ধারী ব্যক্তি।

ইন্ডি’য়ান প্রি’মিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে আশানুরূপ পারফরম্যান্স করতে পার’ছেন না ধোনি। তার দল চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অ’বস্থাও এখন খুব একটা সুবি’ধার নয়। কলকা’তা নাইট রাই’ডার্সে’র বিপক্ষে নিজে’দের সবশে’ষ ম্যাচও হেরেছে সিএসকে।

এই ম্যাচে হা’রের পরই অনেক বি’কৃত ম’স্তি’ষ্কধারী’রা সামাজিক যোগাযো’গ মাধ্যম ইনস্টাগ্রাম, টুইটার এবং ফেসবুক পো’স্টে হু’মকি দিয়ে লিখেছে, ‘তেরি বেটি জিভা কা রেপ কারুঁ?’ যার অর্থ দাঁ’ড়ায়, তোমা’র মে’য়ে জিভাকে ধ’র্ষণ করবো?

বৃহস্প’তিবার এমন হু’ম’কির পর শুক্র’বার বিকেল পর্যন্ত এই ঘটনায় পু’লিশ কিংবা ধোনির পরিবারের পক্ষ থেকে কো’নো ধরণে’র আইনী ব্যবস্থা নেয়া হয়নি।

সংযু’ক্ত আরব আমিরাতে আ’ইপিএল খেল’তে ব্যস্ত ধোনি এ নিয়ে কোনো প্র”তিক্রিয়া দে’খাননি। তার স্ত্রী’ সাক্ষীও এখন পর্যন্ত এ ব্যাপা’রে কিছু বললেননি।

তার’কা’দের ছবি বা জীবনের অনেক ঘটনা নিয়ে সামাজি’ক যোগাযোগমাধ্যমে নেতিবাচক কমেন্ট সাধা’রণ বিষয়। তাই অ’নেকেই এসবের বি’রু’দ্ধে ব্যবস্থা নেন না।

সা’ধারণত এসব ক্ষেত্রে স্বতঃপ্রণো’দিত হয়ে সাইবার সেলের মাধ্যমে অ’প’রাধী’দে’র বি’রুদ্ধে আই’নি ব্যবস্থা নিতে পারে পু’লিশ। সম্প্র’তি যেমন বাংলা’দেশের একজন ক্রি’কে’টারের মে’য়ের ছবিতে বাজে ক’মেন্ট’কা’রীদের ধরতে পু’লিশ উদ্যো’গ নিয়েছিল।

ছোট্ট শি’শু জিভা’র ‘অ’প’রাধ’, নাইট রা’ইডার্সের বিপক্ষে তার বাবা ধো’নি ব্যাট হাতে কিছুই করতে পারেননি। ‘ফিনিশার’ হিসেবে খ্যাত ধোনি সহ’জ ম্যা’চটি জেতাতে ব্যর্থ হয়ে’ছেন। ধোনির ক্ষে’ত্রে এমন হু’মকি দেয়াকে অনে’কেই নজির’বি’হীন হিসেবে উল্লেখ করছেন!

ভা’রতের ক্রিকেট ই’তিহাসে সেরা অধি’নায়ক ধোনি। এমন একজনের মে’য়েকে এ ধরণের হু’মকি দেয়া সামা’জিক অধঃপ’তনের চিত্রই যেন আরেকবার তুলে ধরলো। এমন কিছু আমাদের কখনোই কাম্য নয়।

সূত্র: আনন্দবাজার

COMMENTS

[gs-fb-comments]