কাতারে করো;না ভ্যাক;সিন প্রথম পাবেন যারা

কাতারে করো;না ভ্যাক;সিন প্রথম পাবেন যারা

ওমান থেকে ফিরেই মৃ;ত্যুকুলে ঢলে পড়লেন প্রবাসী বাংলাদেশি
মোদির আগমন ঘিরে বি’ক্ষো’ভের পেছনে বিএনপির ইন্ধন : তথ্যমন্ত্রী
কোরআন তেলাওয়াত আর দোয়া-দরুদে সময় কাটছে খালেদা জিয়ার

চলতি মাস অর্থাৎ ডিসেম্বর মাস শেষ হওয়ার আগেই কাতারে এসে পৌঁছাবে করো;নার ভ্যা;ক্সিন। এমনই তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা ড. আব্দুল ওহাব।তবে কাতারে ভ্যা;কসিন এসে পৌঁছানোর পর প্রথম দফায় অগ্রাধিকার পাবেন কারা?

এমন প্রশ্নের উত্তরে এই উপদেষ্টা জানান, প্রথমে করো;না টি;কা পাবেন বয়স্ক ব্যক্তিরা, এরপর পাবেন যারা দীর্ঘমেয়াদী বিভিন্ন রো;গে আ;ক্রান্ত, এরপর পাবেন যারা করো;না মোকাবেলায় প্রথম সারিতে থেকে সেবা দিয়ে যাচ্ছেন।

তবে আগামী বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চে ধাপে ধাপে কাতারে বসবাসরত যে কেউ ক;রোনায় আক্রা;ন্ত হলে টি;কা পাবেন বলে ঘোষণা দেন এই উপদেষ্টা এদিকে কারোনা শুরুর আগে ছুটিতে দেশে এসে আ;টকে পড়া প্রায় ১২ হাজার প্রবাসী বাংলাদেশি কাতার ফেরত যেতে চান।বাংলাদেশ-কাতার দুই দেশের প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি পর্যায়ে বৈঠকের মাধ্যমে ভিসা প্রক্রিয়া সহজ করার দাবি জানিয়েছেন প্রবাসীরা।

২০ ডিসেম্বর রবিবার বেলা ১২টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে অবস্থান করে বিভিন্ন দাবি জানান প্রবাসীরা।আটকে পড়া প্রবাসীরা দা;বি আ;দায়ে প্রয়োজনে সৌদি প্রবাসীদের মতো বি;;ক্ষো;ভ ক;র্মসূচির হু;ম;কি;ও দেন তারা।

প্রবাসীরা জানান, গত ১২ থেকে ১৩ মাস ধরে কাতার প্রবাসীরা আ;টকে আছেন। তারা মানবেতর জীবন-যাপন করছেন। সরকার কিংবা কোনো এনজিওর পক্ষ থেকে আমাদের কোনো সাহায্য করা হয়নি।নতুন এন্ট্রি পারমিট পদ্ধতির কারণে আমরা দেশে আ;ট;কে পড়েছি।অতি শিগগিরই কাতার ফিরিয়ে নেয়ার জন্য এই পদ্ধতি সহজ করার দাবি জানাই।

প্রবাসীরা দাবি জানান, প্রধানমন্ত্রীর কাছে আমাদের দা;বি কাতার সরকারের সঙ্গে উচ্চ পর্যায়ে সফর করে তারা যেন এন্ট্রি পারমিট নামক বিকল্প পদ্ধতি সহজ করার পদক্ষেপ নেয়।

COMMENTS

[gs-fb-comments]