নিউজিল্যান্ড সিরিজে যেতে পা’রবে না বাংলাদেশের সাংবাদিক

নিউজিল্যান্ড সিরিজে যেতে পা’রবে না বাংলাদেশের সাংবাদিক

আর্জেন্টিনার ভক্ত হিরো আলম, গাইলেন মেসিকে নিয়ে
মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম ক্রিকেটার হিসেবে পোলার্ডের ‘দেড়শ’ পূরণ
যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন মাশরাফী

বিশ্বজুড়ে ভয়ঙ্কর হচ্ছে করো;না ভাই;রাসের প্র;কো;প। দ্বিতীয় ঢেউ এর আঁচ ভালোই টের পাচ্ছে নিউজিল্যান্ডবাসী। বিশ্বের অন্যতম সুন্দর দেশটিতে পর্যটকদের ভীর থাকে প্রতি বছর। কিন্তু ক;রোনা ম;হামারী পর থেকে ভিজিট ভিসা বন্ধ করেছে

দেশটির সরকার। এবার সেই সাথে বিদেশি সংবাদ কর্মীও যেতে পারবে না নিউজিল্যান্ডে। তাই মার্চে বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড সিরিজে কোন সাংবাদিকে সিরিজ কাভারের সুযোগ পাচ্ছে না।

মূলত করো;নাভাই;রাসে প্রকোপে এ সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। মাঝে দীর্ঘ সময় ক;রোনার সংক্র;মণ নিয়ন্ত্রণে আসলেও, কিছু দিন হলো দেশটিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত ২,১২৮ জন কিউই নাগরিক ক;রোনা সনাক্ত হয়েছেন। মা;;রা গেছেন ২৫ জন।

অথচ কয়েক মাস আগে নিউজিল্যান্ডে করো;না রোগী ছিলো মোটে কয়েক জন। তাই সংক্র;মণ ঠেকাতে সাংবাদিকদেরও নিউজিল্যান্ডের ঢোকার অনুমতি দিচ্ছি না দেশটির সরকার।;

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে সাংবাদিককে অনুমতি দেয়া হবে না বলে আনুষ্ঠানিক ভাবে বিসিবিকে জানিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। চলমান পাকিস্তান সিরিজেও সেটি বলবত আছে।

যতোটা জানা গেছে বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ডানেডিনে। কিন্তু তার আগে বাংলাদেশ ক্রিকেট দলকে কোয়ারেন্টিন করতে হবে নিউজিল্যান্ডের আরেক শহর লিংকনে।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সূচি নিচে দেয়া হলো: ১৩ মার্চ, ২০২১: ১ম ওয়ানডে, ভেন্যু: ডানেডিন, সময়: সকাল ১১টা।১৭ মার্চ, ২০২১: ২য় ওয়ানডে, ভেন্যু: ক্রাইস্টচার্চ, সময়: দুপুর ২টা।২০ মার্চ, ২০২১: ৩য় ওয়ানডে, ভেন্যু: ওয়েলিংটন, সময়: সকাল ১১টা।২৩ মার্চ, ২০২১: ১ম টি-টোয়েন্টি, ভেন্যু: নেপিয়ার, সময়: সন্ধ্যা ৭টা।২৬ মার্চ, ২০২১: ২য় টি-টোয়েন্টি, ভেন্যু: অকল্যান্ড সময়: সন্ধ্যা ৭টা। ২৮ মার্চ, ২০২১: ৩য় টি-টোয়েন্টি, ভেন্যু: হ্যামিল্টন, সময়: দুপুর ২টা।

COMMENTS

[gs-fb-comments]