নিউজিল্যান্ডের চার পেসারের আগুনে পুড়ল পাকিস্তান

নিউজিল্যান্ডের চার পেসারের আগুনে পুড়ল পাকিস্তান

ডেঙ্গু জ্বর কেড়ে নিলো ক্রিকেটার ইমরুলের স্বপ্ন
এলপিএলের নিলামে ‘৫’ টাইগার ক্রিকেটার
অন্যের বউকে বিয়ে করেছে ক্রিকেটার নাসির ( কল রেকর্ড )

নাইটওয়াচম্যান হিসেবে দ্বিতীয় দিনের শেষভাগে নামা পেসার মোহাম্মদ আব্বাস খেললেন ৫৫টি বল। যা পারলেন না তার পরে নামা স্বীকৃত তিন ব্যাটসম্যান আজহার আলি, হারিস সোহেল ও ফাওয়াদ আলম। যে কারণে পাকিস্তান পড়ল বিপর্যয়ে। সপ্তম উইকেটে শতরানের জুটি গড়েও যা সামাল দিতে পারলেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান।

যার ফলে হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিন শেষে কোণঠাসা অবস্থায় পড়ে গেছে সফরকারী পাকিস্তান, তবে অল্পের জন্য এড়িয়ে গেছে ফলোঅন, ৪৩১ রানের জবাবে অলআউট হয়েছে ২৩৯ রানে। যে কারণে চতুর্থ দিনে আবার ব্যাটিংয়ে নামতে হবে স্বাগতিক নিউজিল্যান্ডকে, তাদের সঙ্গে থাকবে ১৯২ রানের বিশাল লিড।

কিউইদের চার পেসার টিম সাউদি, ট্রেন্ট বোল্ট কাইল জেমিসন, নেইল ওয়াগনারের আগুনে বোলিংয়ের সামনে প্রতিরোধ গড়তে পেরেছেন শুধুমাত্র অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ। তাদের ১০৮ রানের সপ্তম উইকেট জুটিতেই ফলোঅন এড়াতে পেরেছে পাকিস্তান।

আজ (সোমবার) ১ উইকেটে ৩০ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিল রিজওয়ানের দল। টপ-মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ৮০ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। প্রত্যেকেই আউট হন চার পেসারের কারও না কারও বলে। ওপেনার আবিদ আলি করেন ২৫ রান। এছাড়া এক অঙ্কেই ফেরেন আব্বাস (৫), আজহার (৫), হারিস (৩) ও ফাওয়াদ (৯)।

নিউজিল্যান্ডের ৪৩১ রানের জবাবে ফলোঅন এড়াতে তখনও ১৫২ রান করতে হতো পাকিস্তানকে, হাতে ছিল মাত্র ৪ উইকেট। সেখান থেকে সপ্তম উইকেটে ঘুরে দাঁড়ান রিজওয়ান ও ফাহিম। দলীয় ১৮৮ রানের মাথায় গিয়ে দূর্ভাগ্যবশত রানআউট হন অধিনায়ক রিজওয়ান। তার ব্যাট থেকে আসে ১৪২ বলে ৭১ রানের ইনিংস।

অধিনায়ক ফিরে গেলেও ব্যক্তিগত সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ফাহিম। শেষের ব্যাটসম্যানদের নিয়ে তিনিই দলকে ফলোঅনের ২৩২ রান পার করে দেন। তবে ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলেও সেঞ্চুরি পূরণ করতে পারেননি। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ১৫ চার ও ১ ছয়ের মারে ১৩৪ বলে ৯১ রান করে।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার। দীর্ঘদেহী কাইল জেমিসন নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। চতুর্থ দিন সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করবে নিউজিল্যান্ড।

COMMENTS

[gs-fb-comments]