‘ক’রো’না’য় ক্ষ’তিগ্র”স্তদের ক’ল্যা’ণে সবাইকে এগিয়ে আসতে হবে’

‘ক’রো’না’য় ক্ষ’তিগ্র”স্তদের ক’ল্যা’ণে সবাইকে এগিয়ে আসতে হবে’

ভিক্ষাবৃত্তি ছাড়তে দেয়া হলো হাঁস-মুরগি-ছাগল-রিকশা-সেলাই মেশিন
কনকনে শীতে রাস্তার পাশে পড়ে ছিল নবজাতকটি, উদ্ধারের পর হাসপাতালে
দেশের ৬ অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু

ম’হামা’রি ক’রোনা’ভাই’রাসে ক্ষ’তি’গ্রস্ত’দের কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। শনিবার ঢাকার করাইলে সময় ফাউ’ন্ডেশন ও ফি’ল্ড ন্যা’শন আয়োজিত করোনাকালীন দু’স্থ জনগোষ্ঠীর জন্য খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্বের মতো বাংলাদেশেও করোনার প্রভাব পড়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন অনেকেই। এই দু’স্থ ও কর্মহীনদের কল্যাণে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত দক্ষতার সাথে কোভিড-১৯ মো’কাবি’লা করে যাচ্ছে। ফলে করো’না মোকা’বিলায় আমরা বিশ্বে অন্যতম শীর্ষস্থানে আছি। সরকারের আন্তরিকতার ফলে সমাজের পিছিয়ে পড়া জন’গো’ষ্ঠীও

স্ব’চ্ছ’ন্দে জীবনযাপন করতে পারছেন। সরকার দু’স্থ ও কর্ম’হী’নদে’র মাঝে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা প্রদান করেছে। সরকারের পাশাপাশি এক্ষেত্রে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।

ফরহাদ হোসেন বলেন, দেশের প্রতিটি মানুষ নিজের ঘরে বসবাস করবে, স্বচ্ছন্দে বসবাস করবে এই লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে। সেদিন আর বেশি দূরে নয় যেদিন এ দেশের প্রত্যেকটি মানুষ উন্নত জীবনযাপন করবে।

সময় ফাউন্ডেশনের সভাপতি ইমরান চৌধুরীর সভাপতিত্বে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া ঢাকা উত্তরের ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা হাজী মো. মফিজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

COMMENTS

[gs-fb-comments]