রাজশাহীতে মায়ের এক ঘণ্টার ল’ড়াইয়ে নতুন জীবন পেল ২৩ দিনের হাফসা

রাজশাহীতে মায়ের এক ঘণ্টার ল’ড়াইয়ে নতুন জীবন পেল ২৩ দিনের হাফসা

আধুনিক আরব আরব আমিরাত এর প্রতিষ্ঠাতা শেখ জায়েদ এর মৃত্যুবার্ষিকী আজ
উত্তরে আতিক, দক্ষিণে তাপস
নিক্সন চৌধুরীর জামিন শুনানি আজ

হঠাৎ শ্বা;সক;ষ্ট শুরু হয় শিশু হাফসার। বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষণিক তাকে নিয়ে হাসপাতালে ছোটেন বাবা-মা। হাসপাতালের পথে রিকশায় বসে বারবার মেয়েকে ডাকছেন বাবা সজল। একই সময় হাফসার মুখে মুখ দিয়ে কৃত্রিমভাবে বাতাস দিয়ে শ্বাস-প্রশ্বাস সচল রাখার চেষ্টা করছেন মা রেশমা।

রাজশাহীর মহানগরীর বোয়ালিয়া পাড়ার এমন একটি ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে। এই ঘটনার দুইদিন পর জানা গেল বেঁচে আছে ২৩ দিন বয়সী হাফসা। মায়ের এক ঘণ্টার লড়াই আর চিকিৎসকদের আপ্রা;ণ চেষ্টায় সুস্থ আছে সে।

চিকিৎসকরা জানান, শনিবার সকালে হঠাৎ শ্বা;স;কষ্ট শুরু হয় শিশু হাফসার। এক প;র্যায়ে সে নি;থর হ;য়ে প;ড়ে। রেশমা বিষ;য়টি বুঝতে পেরে ;কৃত্রিমভাবে শ্বা;স দিতে দিতে হাসপা;তালে নিয়ে যা;ন। হাস;পাতালের ২৪ নম্বর ওয়ার্ডে শিশুটির চিকি;ৎসা শুরু হয়। মায়ের বু;দ্ধিমত্তা আর চিকিৎসক-নার্সদে;র তা;ৎক্ষণিক উদ্যো;গে নতুন জীবন পায় শিশুটি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিডেগিয়ার জেনারেল শামীম ইয়াজদানি জানান, প্রথমে তিনি ঘটনাটি জানতে না। সোমবার জানার পর খোঁজ নিয়েছেন- তাৎক্ষণিক অক্সিজেন দিতে পারায় শিশুটিকে রেসপন্স করেছে। এক ঘণ্টা চিকিৎসার পর সুস্থ হয়েছে। এখন পর্যন্ত সে ভাল আছে।

COMMENTS

[gs-fb-comments]