সংযুক্ত আরব আমিরাত ১ লক্ষ গোল্ডেন ভিসা দেবে

সংযুক্ত আরব আমিরাত ১ লক্ষ গোল্ডেন ভিসা দেবে

শেষ মু;হূর্তের প্রচারণায় ব্যস্ত চেয়ারম্যান প্রার্থীরা
রমজান মাসে ইসলাম ধর্ম গ্রহণ করলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার
সাতক্ষীরায় একই পরিবারের চারজনকে গ’লা কে’\টে হ’ত্যা’কা’ণ্ডে’র খু’নি পাওয়া গেছে

সংযুক্ত আরব আমিরাত বিশ্বজুড়ে সেরা ১ লক্ষ কোডারদের ১০ বছরের গোল্ডেন ভিসা দেবে। সংযুক্ত আরব আমিরাতের সহ-রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ শামেদ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের দ্বারা শনিবার চালু হওয়া কোডিংয়ের জাতীয় কর্মসূচির অংশ হিসাবে দীর্ঘমেয়াদী এই আবাসনের প্রস্তাব দেওয়া হবে। প্রোগ্রামটি উদ্যোক্তা এবং কোডারদের জন্য

 

বিভিন্ন ধরণের অর্থের বিকল্প সরবরাহ করবে; তাদের উদ্ভাবনী প্রকল্প এবং ধারণা বাস্তবায়ন সমর্থন; এবং ডিজিটাল সংস্থা প্রতিষ্ঠা করবে। গুগল, মাইক্রোসফ্ট, অ্যামাজন, সিসকো, আইবিএম, এইচপিই, লিংকডইন, এনভিডিয়া এবং ফেসবুকের সহযোগিতায় এই জাতীয় প্রকল্প চালু করা হয়েছে।

 

লক্ষ্য ১ লক্ষ কোডারদের প্রশিক্ষণ এবং আকৃষ্ট করা; পাঁচ বছরের মধ্যে ১ হাজার ডিজিটাল সংস্থা স্থাপন; এবং স্টার্টআপগুলিতে ১.৫ বিলিয়ন দিরহাম থেকে ৪ বিলিয়ন দিরহামে বিনিয়োগ বাড়ান। শেখ মোহাম্মদ বলেন: “আমরা সেরা আন্তর্জাতিক কোডারগুলিকে

 

আকর্ষণ করে এবং বিশ্বকে সেবা দেয় এমন উদ্ভাবনী ধারণার বিকাশ করার জন্য প্রয়োজনীয় অবকাঠামো সরবরাহ করার লক্ষ্য রেখেছি … আমরা জাতীয় কোডারকে বিশ্বব্যাপী সেরা হয়ে উঠতে সমর্থন করব।“আমরা সংযুক্ত আরব আমিরাতে সামাজিক এবং মানবিক প্রকল্পগুলিকে সমর্থন করার জন্য ১০ প্ল্যাটফর্ম তৈরির প্রতিশ্রুতিশীল প্রতিভা নিয়োগ করব।”

 

চাকরির পরিবর্তন হচ্ছে একটি টুইট বার্তায় শেখ মোহাম্মদ ব্যাখ্যা করেছেন যে কীভাবে চাকরি পরিবর্তন হচ্ছে এবং “বিশ্বব্যাপী পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে সর্বাধিক প্রস্তুত, চতুর এবং সুসজ্জিতদের জন্য বেঁচে থাকবে”।

 

“কোডারদের জন্য জাতীয় প্রোগ্রামটি আমাদের ডিজিটাল অর্থনীতি গঠনের জন্য সংযুক্ত আরব আমিরাতের জাতীয় প্রোগ্রামের মধ্যে একটি নতুন পদক্ষেপ। বিশ্ব বদলে যাচ্ছে। ডিজিটাল রূপান্তরের গতি দ্বিগুণ হচ্ছে। ”

 

তিনি বলেন, যুবকদের জানতে হবে ভবিষ্যতে নতুন সরঞ্জাম রয়েছে এবং অনলাইন কাজের পদ্ধতি অবলম্বন করা উচিত।“আমরা চাই তারা এই ভবিষ্যতের কেন্দ্রবিন্দুতে হোক। কোডারদের জন্য জাতীয় প্রোগ্রামটির লক্ষ্য স্থানীয় সংযুক্ত আরব আমিরাতের ডিজিটাল রূপান্তরে স্থানীয় ডিজিটাল সম্প্রদায়গুলিকে সম্পৃক্ত করা।

 

এটি ভবিষ্যতের নকশা তৈরি, প্রতিভা, উদ্যোক্তা, একাডেমিকস, স্টার্টআপস, গ্লোবাল সংস্থাগুলি এবং বিশ্বব্যাপী ভবিষ্যতের বিনিয়োগগুলি গ্রহণে সংযুক্ত আরব আমিরাতের অগ্রণী ভূমিকা আরও আলোকপাত করে, “শেখ মোহাম্মদ বলেছিলেন।

 

১০০ চ্যালেঞ্জ এর পরবর্তী ধাপের মধ্যে, প্রোগ্রামটি ১০০ সরকার, অর্থনৈতিক, প্রযুক্তিগত, স্বাস্থ্য ও পরিষেবাদি চ্যালেঞ্জগুলির উদ্ভাবনী সমাধান এবং আধুনিক প্রযুক্তি গ্রহণকে ত্বরান্বিত করতে সহায়তা করার জন্য বিশ্বজুড়ে কোডারগুলিকে আমন্ত্রণ জানাবে।

 

সর্বশেষতম প্রযুক্তির ভিত্তিতে সংযুক্ত আরব আমিরাতে সংহত ব্যবস্থা উন্নয়নে জাতীয় প্রচেষ্টাকে সমর্থন করার জন্য শীর্ষস্থানীয় কোডারদের একত্রিত করে এই কর্মসূচিটি ১০ ​​হ্যাকাথনকেও সংগঠিত করবে।

 

সংযুক্ত আরব আমিরাতের কোডস বিশ্বব্যাপী সেরা কোডিং দক্ষতা আকৃষ্ট করতে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষস্থানীয় প্রয়াসকে তুলে ধরতে একটি বিস্তৃত বিশ্বব্যাপী প্রচার শুরু করা হবে।

 

সংযুক্ত আরব আমিরাতে ফিরে আসা কোডারদের চাকরির সন্ধান এবং স্টার্টআপস প্রতিষ্ঠা করতে উত্সাহ দেওয়ার জন্য এটি বিশিষ্ট পরিষেবা এবং বিরামবিহীন অভিজ্ঞতা সরবরাহের বিষয়ে আলোকপাত করবে।

 

৫ কৌশলগত স্তম্ভ এই স্কিমটি পাঁচটি মূল স্তম্ভকে কেন্দ্র করে: কোডার, উদ্যোক্তা, স্টার্টআপস, বড় বড় সংস্থাগুলি এবং একাডেমিক সেক্টরকে সহায়তা করছেন

 

স্থানীয় সংস্থাগুলি এবং বিশ্ববিদ্যালয়গুলির সাথে কোডারগুলিকে সংযুক্ত করার জন্য একটি বিস্তৃত প্ল্যাটফর্ম তৈরি করা স্থানীয় প্রতিভা দক্ষতা বাড়াতে আন্তর্জাতিক প্রশিক্ষকদের একটি হোস্ট দ্বারা তত্ত্বাবধানে বিশ্বব্যাপী উদ্যোগ চালু করা

 

সংযুক্ত আরব আমিরাত সেরা আন্তর্জাতিক কোডিং ক্যাডার আকৃষ্টবিভিন্ন সরকারী সত্তার সহযোগিতায় কোডিং খাতকে শক্তিশালী করার নীতিমালার পরামর্শ দেওয়া।

COMMENTS

[gs-fb-comments]