করোনায় সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ালো ফরিদপুর জেলা প্রশাসন

করোনায় সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ালো ফরিদপুর জেলা প্রশাসন

এবার ১২ বছরের স্কুলছাত্রীকে বিয়ে করলেন ৬০ বছরের বৃদ্ধ
বালিশ আর কম্বল এমপি পুত্রের সম্বল
ইসলাম ধর্মকে স’ম্মা’ন করেন ফ্রান্সের প’ররা’ষ্ট্রমন্ত্রী

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে দরিদ্র, দুঃস্থ, ভাসমান, অস্বচ্ছল জনগণের জন্য খাদ্য সহায়তা স্বরূপ ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ফুডস্পটের উদ্যোগ নেওয়া হয়েছে।জেলা শহরের ভাঙ্গা রাস্তার মোড়স্থ সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আজ মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে জেলা প্রশাসক অতুল সরকারের পক্ষ থেকে ফুডস্পট টি উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়।

 

ফরিদপুর জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, করোনায় বিভিন্ন জরুরী কারণে যাদের শহরে আগমন অত্যাবশ্যকীয় হয় অথচ খাবারের কোন সংস্থান নাই; এরকম দরিদ্র, দুঃস্থ, ভাসমান, অস্বচ্ছল জনগণের জন্য এ ফুডস্পট করা হয়েছে। সরেজমিন গিয়ে দেখা যায়, সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে ডেকোরেশনের মাধ্যমে টেবিল চেয়ার স্থাপন করে সুন্দর পরিপাটি পরিবেশে খাবার পরিবেশন করা হচ্ছে।

 

ওয়ান টাইম প্লেট ও ওয়ান টাইম গ্লাসে খাবার পরিবেশন করা হচ্ছে। জেলার ও জেলার বাইরে থেকে নানা জরুরী কারণে যেসব ব্যক্তি এসেছেন তাদের অনেকেই চলার পথে এখান থেকে খেয়ে নিচ্ছেন। প্রথম দিনে খিচুড়ি, সবজি, বিশুদ্ধ পানি খাবার হিসেবে প্রদান করা হচ্ছে।

 

সূত্র জানায়, করোনাকালীন জেলায় ত্রাণ সহায়তাসহ অন্যান্য সেবার পাঁশাপাশি সম্পূর্ণ বিনামূল্যে প্রতিদিন ফুডস্পটে ৩০০ জনকে খাবার প্রদান করা হচ্ছে। প্রাথমিকভাবে ১ টি স্পটে এ খাবার প্রদান করা হচ্ছে। চাহিদা ও পরিস্থিতি বিবেচনায় স্পটের সংখ্যা ও প্রদানের সংখ্যা বাড়ানো হবে।

 

COMMENTS

[gs-fb-comments]