বুধবার সকাল ৮টা থেকে মিলবে ট্রেনের টিকিট

বুধবার সকাল ৮টা থেকে মিলবে ট্রেনের টিকিট

বিজয় ভাষণে যা বললেন জো বাইডেন
নিজস্ব একাডেমি তৈরি করছে বাফুফে
গানের তালে তালে নাচানাচি, বিলে ডুবল পিকনিকের নৌকা

আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে দেশের বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সংস্থাটি জানিয়েছে, আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত এসব ট্রেন যাত্রী পরিবহন করবে।এক্ষেত্রে আন্তঃনগর ট্রেনের ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই ঈদযাত্রার সকল টিকিট আগামীকাল বুধবার (১৪ জুলাই)

সকাল ৮টা থেকে শুধু অনলাইন ও অ্যাপের মাধ্যমে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।মঙ্গলবার (১৩ জুলাই) রাতে বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ পরিচালক মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতীত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণার্থে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন অর্ধেক আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করা হবে।’

এদিকে আজ বিকেল ৫টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরুর কথা থাকলেও মঙ্গলবার রাত ৮টায় ঢাকা-চট্টগ্রামে চারটি ট্রেনের টিকিট অনলাইনে সার্চ দিলে লেখা আসে ‘নো ট্রেন এভেইলেবল’। দেশের অন্যান্য রুটের টিকিটের জন্য সার্চ দিলে একই লেখা দেখায়।

এর আগে গত ২৮ জুন থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হলে সারাদেশে রেলযোগাযোগ বন্ধ করে দেয়া হয়। এরপর ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন জারি করায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।আগামী ২১ জুলাই (বুধবার) দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

COMMENTS

[gs-fb-comments]