আরব আমিরাতের রাষ্ট্রপতি ঈদুল আজহা উপলক্ষে মুক্তি দিলেন প্রবাসী-সহ ৮৫৫ বন্দিকে

আরব আমিরাতের রাষ্ট্রপতি ঈদুল আজহা উপলক্ষে মুক্তি দিলেন প্রবাসী-সহ ৮৫৫ বন্দিকে

কাতার পরিবারের নি’রাপ’ত্তা চেয়ে প্রবাসী বাংলাদেশী তিন ভাইয়ের সংবাদ সম্মেলন
ভিক্ষুকের মৃ’ত্যুতে শো’কের পোস্টার, দোয়া অনুষ্ঠানে হাজারো মানুষ
ইসরায়েলকে স্বীকৃতি দিতে ‘আরব আমিরাত সহ বন্ধু দেশের চা’প নিয়ে যা বলল পাকিস্তান প্রবাস

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন জেলখানায় নানা মেয়াদে সাজাপ্রাপ্ত কয়েদিদের মধ্যে ৮৫৫ জনকে মুক্তি দিয়েছেন দেশটির রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান।আজ ১৩ জুলাই মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা আসে।ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্ষমাপ্রাপ্ত কয়েদিরা সুনাগরিক হিসেবে পরিবার ও সমাজে ফিরে যাবেন, এজন্য তাদের মুক্তি দেয়া হচ্ছে।

প্রতিবছর ধর্মীয় উৎসব উপলক্ষে আমিরাতের শাসকরা এ রকম বিভিন্ন মেয়াদের সাজাপ্রাপ্তদের মুক্তি ও আর্থিক সাজা ক্ষমার ঘোষণা দেন।মুক্তিপ্রাপ্ত আসামিদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন। কোন দেশের কতজন কয়েদি তা জানানো হয়নি।

এদিকে বাংলাদেশ-সহ এশিয়ার আরও ৩ টি দেশ থেকে দুবাইগামী যাত্রীবাহী ফ্লাইট অন্তত আগামী ২১ জুলাই পর্যন্ত স্থগিত করেছে দুবাই-ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স।

আজ ১২ জুলাই সোমবার বিমান সংস্থা এমিরেটস তাদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।অন্য ৪ টি দেশ হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

বিমান সংস্থাটি জানিয়েছে, ‘সংযুক্ত আরব আমিরাত সরকারের নির্দেশনার সঙ্গে মিল রেখে এমিরেটস অন্তত আগামী ২১ জুলাই পর্যন্ত ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে দুবাইগামী যাত্রীদের ফ্লাইট স্থগিত রাখবে।’

COMMENTS

[gs-fb-comments]