লঞ্চের ছাদে কাটবে বরিশালের রাসেলের বাসর রাত

লঞ্চের ছাদে কাটবে বরিশালের রাসেলের বাসর রাত

ইসরায়েলকে স্বীকৃতি দিতে ‘আরব আমিরাত সহ বন্ধু দেশের চা’প নিয়ে যা বলল পাকিস্তান প্রবাস
আইনজীবীকে আ’টকে রাখায় সিএমএম কো’র্টে তা’লা, বি’চার কাজ ব’ন্ধ
নানীর মা’ম’লায় মু’ক্তি মেলেনি মা-বাবার, আ’দালত চত্বরে দুই শিশুর কা’ন্না

দুজনের বিয়ের কথা চলছিল অনেক আগে থেকেই। গত ঈদেই হওয়ার কথা ছিল বিয়ে। কিন্তু কোভিড-১৯ এর কারণে তা হয়নি। তাই এবার ঈদুল আযহায় সেই বিয়ে সারেন। বিয়ের আনুষ্ঠানিকতা বলতে আকদ পর্যন্ত হযেছে। দেশব্যাপী লকডাউনের কারণে আর আতিথেয়তার আয়োজন করা সম্ভব হয়নি।

ছুটতে হয়েছে কর্মস্থলে। সেখানেও বিপত্তি। নতুন বউ নিয়ে রাসেলের যাওয়ার ইচ্ছা ছিল লঞ্চের কেবিনে। তাও হলো না। অস্বাভাবিক যাত্রীর চাপে শেষে লঞ্চের ছাদেই ঠাঁই হয়েছে নবদম্পতির। বরিশাল থেকে ঢাকাগামী পারাবত-১০ লঞ্চের ছাদে নবদম্পতির এ চিত্র দেখা যায়।

ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলসম্যানের কাজ করা রাসেল বলেন, চেষ্টা করছিলাম লঞ্চে একটি কেবিন সংগ্রহ করার। কিন্তু পাইনি।নতুন বউ নিয়ে এভাবে খোলা আকাশের নিচে যেতে কেমন দেখায়!

আর একটা দিন পরে লকডাউন দিলে আর সমস্যা হতো না। না পারলাম কোরবানির মাংস খেতে না পারলাম বিয়েটা ভালোভাবে করতে।রাসেলের বোন পারভিন জানান, তাদের বাড়ি জেলার উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নে।

বিয়ের কথাবার্তা ঠিক ছিল গত ঈদে। কিন্তু তখন লকডাউন পড়বে দেখে বিয়ের আয়োজন করা হয়নি। এরপর উভয় পরিবার মিলে সিদ্ধান্ত নেয় কোরবানির ঈদে। এজন্য ঈদের পরের দিন বিয়ের আয়োজন করা হয়।

গতকালও জানতাম না শুক্রবার (২৩ জুলাই) থেকে আবার লকডাউন দিবে। আজ দুপুরে শুনেছি তখন কেবল আকদ হয়েছে। কিন্তু লকডাউন ঘোষণার পরপরই খাওয়া-দাওয়া না করেই নতুন বউ নিয়ে ঢাকা রওনা দিয়েছি। কিছু করার নেই। সূত্রঃ আর টিভি

COMMENTS

[gs-fb-comments]