ঈদের ছুটিতে দেশের এক উপজেলায় ১০০’র বেশি বিয়ে

ঈদের ছুটিতে দেশের এক উপজেলায় ১০০’র বেশি বিয়ে

আবারো চালু হচ্ছে বিশ্বের দীর্ঘতম ফ্লাইট
হেফাজত নেতা জুনায়েদ আল কাসেমী গ্রে’ফতার
জানা গেল বিমানে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আনা আড়াই কোটি টাকার গরুর মালিকের নাম

লকডাউন না থাকায় এবারে ঈদুল আজহায় পীরগঞ্জে বিয়ের হিড়িক পড়েছে। ঈদের আগের দিন থেকে শুক্রবার পর্যন্ত উপজেলায় হিন্দু, মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের মধ্যে ১০০’র বেশি বিয়ে হয়েছে। উপজেলা নিকাহ রেজিস্ট্রার ও হিন্দু বিয়ে রেজিস্ট্রারের সূত্র জানা গেছে, পীরগঞ্জের ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ঈদুল আজহা উপলক্ষে অনেক তরুণ-তরুণী ছুটিতে বাড়ি এসেছেন। এদের অধিকাংশই গার্মেন্টকর্মী।

লকডাউন ৮ দিন শিথিল হওয়ায় জনজীবন স্বাভাবিক হয়। এ সুযোগে অনেক পরিবার তাদের সন্তানদের বিয়ে দেওয়ার জন্য ঈদের ছুটিকেই বেছে নেন। সে অনুযায়ী গত চার দিনে শতাধিক বিয়ে সম্পন্ন হয়েছে।

আরো জানা গেছে, ঈদের পরদিন (বৃহস্পতিবার) পীরগঞ্জ পৌরসভার ধনশালা গ্রামে তিন তরুণ তরুণীর বিয়ে হয়েছে। সদ্যবিবাহিত পবন সরকার বলেন, করোনায় আমরা ঘরবন্দি হয়ে আছি। কিন্তু বয়স তো থেমে নেই। তাই পরিবারের সিদ্ধান্তে আমাকে বিয়ে করতে হলো।

ওই উপজেলার রায়পুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মাসুদুর রহমান বলেন, এবারে বিয়ে বেশি হচ্ছে। আমার ইউনিয়নে প্রতিদিনই ৩-৪টি বিয়ে হচ্ছে।

উপজেলার একমাত্র হিন্দু বিয়ে রেজিস্ট্রার জীবন কুমার অধিকারী বলেন, এবারে ঈদুল আজহা উপলক্ষে বেশ কিছু বিয়ে হয়েছে । আগে হিন্দু বিয়ে রেজিস্ট্রি হতো না। এখন রেজিস্ট্রি হওয়ায় বিয়ের পরিসংখ্যান পাওয়া যাচ্ছে।

পীরগঞ্জের ইউএনও বিরোদা রানী রায় বলেন, অনেক বিয়ের দাওয়াত পাচ্ছি কিন্তু সময় ও সুযোগের অভাবে দাওয়াত খেতে পারছি না। এতে অনেকেই মনে কষ্ট পাচ্ছেন। সবাইকে করোনা পরিস্থতির কথা মাথায় রেখেই সামাজিক অনুষ্ঠানগুলো সীমিত পরিসরে পালন করতে বলেছি।

COMMENTS

[gs-fb-comments]