একলা সময়ের সঙ্গী টোকিও

একলা সময়ের সঙ্গী টোকিও

রাতে ত্বকের সঠিক যত্নে করণীয়
রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিনটি
ব্যবসায় মনোযোগ দিচ্ছেন মাহি

কাজের বাইরেও মানুষ একাকী কিছুটা সময় কাটাতে চায়। যে সময়টা একান্ত নিজের। যেখানে পরিবার-পরিজন কিংবা কাজের ব্যস্ততা থাকে না।

মিডিয়ার তারকারা এ একাকী সময়টা কীভাবে কাটান- তা নিয়েই এ আয়োজন। নিজের একাকী সময় নিয়ে এ পর্বে লিখেছেন মাহিয়া মাহি

কখনও ভাবিনি কোন সময়টা আমার একান্ত নিজের! তবে নির্দিষ্ট প্রশ্ন শুনে চোখের সামনে ভেসে উঠল কোনটা আমার আর কোনটা সার্বজনীন সময়। সত্যিই আমার কিছু সময় আছে যা আমি যেন নিজেই তৈরি করে অতিক্রম করি।

বিগত কয়েক বছর আমার একাকী সময়গুলো টোকিওকে (পোষা কুকুর) নিয়ে কাটাই। বলা যায় এখন আর একাকিত্ব বা নির্জনতা নেই। শুটিং বা বাইরে কোনো কাজ না থাকলে বাসায় নিয়ম করে চলি। এ চলার সঙ্গী আমার টোকিও। আমি যত রাতেই ঘুমাতে যাই না কেন টোকিও সে সময় ঘুমাতে যায়। নিয়ম করে আমাকে সকাল ৭টা কি ৮টার মধ্যে জাগিয়ে দেয়। তারপর আমাদের দিন শুরু হয়।

সকালের নাস্তাও একসঙ্গে করা হয়। তাকে আমি গোসল করাই, দুপুরে খাওয়াই। বিকালে বাইরে গেলেও ওকে সঙ্গে নিয়ে যাই। সত্যিকারার্থে সংসার, স্বামীকে সময় দেয়ার পর যে সময় থাকে সেটা তো আমার। আর এ সময়টা এখন আমার টোকিওর। এ ছাড়া আর কিছু সময় থাকলে সে সময় বই পড়ি। মুভি দেখি। নিজেই বাইরে গাড়ি নিয়ে বের হই। এখন নষ্ট করার মতো সময় নেই।

সময়টা কাজে লাগানোর চেষ্টা করি। বাসায় জিনিসপত্র সাজানো-গোছানো থাকলেও আবার নতুন করে সাজাই। আর এসব কাজে তো আমার টোকিও থাকেই। এভাবেই আমার নিজের একান্ত সময়গুলো চলে যায়। আর শুটিং কিংবা ব্যবসার কাজ থাকলে তো একান্ত সময় মেলান কঠিন হয়ে পড়ে।

COMMENTS

[gs-fb-comments]