সাগরপথে ইয়া;বা পা;চার : সোহেলের পাঁচ দিনের রিমা;ন্ড চায় পু;lলিশ

সাগরপথে ইয়া;বা পা;চার : সোহেলের পাঁচ দিনের রিমা;ন্ড চায় পু;lলিশ

শাহজাদপুরে ট্রাক;চাপায় শি;শু নি;হত, আট;ক ৩
পালটে যাচ্ছে উচ্চ মাধ্যমিকে পড়ার ধরণ
বাংলাদেশের মানুষের রোগ প্রতিরো’ধ ক্ষ’মতা অনেক বেশি

মিয়ানমার থেকে সাগর পথে চট্টগ্রামে সরাসরি ইয়া;বার চালান আসার ঘটনায় নড়েচড়ে বসেছে আইন;শৃ;ঙ্খলা বা;হিনী;। কিন্তু ধরা পড়া মাদ;ককা;রবা;রী সোহেল উদ্দিনের (৩৫) কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোনো তথ্যই আদায় করতে পারেনি পুলি;শ। তাই আদালতের কাছে তার পাঁচ দিনের রিমা;ন্ড আবেদন করেছে পু;লিশ।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে বিষয়টি জাগো নিউজকে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা বন্দর নগরীর চান্দগাঁও থা;নার উপ-পরিদর্শক (এসআই) কাউসার হামিদ।

মাদ;ক;কা;রবা;রী সোহেল উদ্দিনের বাড়ি সাতকানিয়া ঢেমশা ইউনিয়নের ইছামতি এলাকায়।

চান্দগাঁও থানার পরিদর্শক রাজেশ বড়ুয়া জানান, সোহেল উদ্দিন বান্দরবানের রামুতে ব্যবসা করেন এবং ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন মা;দক কারবারে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তার তিন সহযোগী জাহিদ, জিসান ও আবুল কালামকে গ্রে;ফতার করা গেলে সাগর পথে ইয়া;বা পাচা;রের আদ্যো;পান্ত জানা যাবে।

এসআই কাউসার হামিদ জাগো নিউজকে বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলি;শকে কোনো তথ্যই দেয়নি মাদ;ক;কার;বারী সোহেল। তাই তাকে রিমা;ন্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পু;লিশ। তার বিরু;দ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তবে আদালত এখনও শুনানির তারিখ নির্ধারণ করেননি।’;

নিরাপ;ত্তা সংশ্লিষ্টরা বলছেন, সাগরপথে মিয়ানমার থেকে চট্টগ্রামে সরাসরি ইয়া;বার চালান আসা সহজ বিষয় নয়।

দেশের বিজিবি-র‌্যা;ব-পুলি;শের বাইরেও নৌ-বাহিনী-কোস্টগার্ডকে ফাঁকি দিতে হয়েছে চালানটি চট্টগ্রামে পৌঁছাতে। তাই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার দাবি তাদের।

প্রসঙ্গত, রোববার ভোরে কর্ণফুলী নদীর পুরাতন কালুরঘাট এলাকা থেকে মিয়ানমার থেকে সাগরপথে চট্টগ্রামে আসা একটি ইয়া;বার চালান আটক করে পুলি;শ। এ সময় একজনকে আ;টক ও এক লাখ ৪৮ হাজার পিস ইয়া;বা জব্দ করা হয়েছিলো।

COMMENTS

[gs-fb-comments]