দেশে ৩৯টি হাইটেক পার্কের কাজ চলছে : পলক

দেশে ৩৯টি হাইটেক পার্কের কাজ চলছে : পলক

টাঙ্গাইলে ধর্ষ;ণ ও নারীর প্রতি সহিংসতা বর্বরতার প্রতিবাদে মানবব;ন্ধন
যে ৭ কারণে ট্রাম্পকে হারিয়ে চমক দেখালেন বাইডেন
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৭.১ ডিগ্রি সেলসিয়াস

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে ৩৯টি হাইটেক পার্কের নির্মাণ কাজ

চলছে। ইতোমধ্যে পাঁচটি পার্কের কাজ সম্পন্ন হয়েছে। যেখানে ছেলেমেয়েরা তাদের নতুন নতুন ব্যবসা ও উদ্যোগ শুরু

করেছে এবং ৬৪ জেলায় আরও ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের কাজ চলমান রয়েছে। এ সকল কার্যক্রমের উদ্দেশ্য হচ্ছে আমাদের তরুণদের প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান নিশ্চিত করা।

শনিবার (৫ ডিসেম্বর) রাজধানীর লেকশোর হোটেলে অতিথি লিমিটেড আয়োজিত ‘অতিথি ডটকম অ্যাপ’-এর উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ‘অতিথি অ্যাপ’-এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমি মনে করি, অতিথি ডটকম এ রকমই একটি উদ্যোগ যেখানে আমাদের তরুণদের কর্মসংস্থান তৈরি হবে। এই প্লাটফর্মের মাধ্যমে আমাদের দেশের জনগণ ও যারা পর্যটক আছেন তারা স্বল্প খরচে সহজে হয়রানি-মুক্ত উপায়ে ই-সেবাগুলো পাবেন। আশা করি অতিথি ডটকম প্রযুক্তিনির্ভর সেবা দিয়ে ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমকে আরও সামনের দিকে এগিয়ে নেবে।’

অতিথি ডটকমের ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভিনেত্রী মৌসুমী বলেন, এই অ্যাপের মাধ্যমে আমরা সব ধরনের সুবিধা পাব। বিশেষ করে ঘরে বসে হোটেল, রিসোর্ট, অ্যাপার্টমেন্ট, ট্রান্সপোর্ট ও কনভেনশন হল বুকিংয়ের সুবিধা এই অ্যাপে পাওয়া যাবে। আপনারা বিশ্বস্ততার সঙ্গে খুব সহজেই এসব সুবিধা পাবেন। অতিথি ডটকমের নতুন চিন্তাভাবনা আমায় আকৃষ্ট করেছে সেজন্যই আমি এর সঙ্গে যুক্ত হয়েছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিথি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) লায়ন সাইফুল ইসলাম সোহেল। এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদসহ ট্যুর

অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র প্রেসিডেন্ট মো. রাফিউজ্জামান ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র প্রেসিডেন্ট অভিনেত্রী শমী কায়সার বক্তব্য রাখেন।

অতিথি অ্যাপের মাধ্যমে যে কেউ খুব সহজে হোটেল, অ্যাপার্টমেন্ট, রিসোর্ট, কনভেনশন সেন্টার, গাড়ি ভাড়া ও রুম শেয়ার বুকিং করতে পারবেন।

COMMENTS

[gs-fb-comments]