শীতবস্ত্র বিতরণে ১১ জেলায় সোয়া ৬ কোটি টাকা বরাদ্দ

শীতবস্ত্র বিতরণে ১১ জেলায় সোয়া ৬ কোটি টাকা বরাদ্দ

মাত্র সাড়ে তিন লাখে নতুন জীবন পেতে পারে ১০ মাসের শিশু ইমলা
হোয়াইট হাউজের সামনে আনন্দ উল্লাসে বাইডেন সমর্থকরা
টাঙ্গাইলে ধর্ষ;ণ ও নারীর প্রতি সহিংসতা বর্বরতার প্রতিবাদে মানবব;ন্ধন

১১ জেলার ১০৩ উপজেলায় মানবিক সহায়তা হিসেবে কম্বল ও শীতবস্ত্র কিনে বিনামূল্যে বিতরণের জন্য ৬ কোটি ১৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। সম্প্রতি জেলা প্রশাসকদের অনুকূলে এই অর্থ বরাদ্দ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর থেকে আদেশ জারি করা হয়েছে।

শীতবস্ত্র কেনার জন্য প্রতিটি উপজেলা ৬ লাখ টাকা করে পাবে।

চট্টগ্রামের ১৫টি উপজেলার জন্য ৯০ লাখ, কক্সবাজারে ৮টি উপজেলার জন্য ৪৮ লাখ, রাঙ্গামাটির ১০টি উপজেলার জন্য ৬০ লাখ, বান্দরবানের ৭টি উপজেলার জন্য ৪২ লাখ, খাগড়াছড়ির ৯টি উপজেলার জন্য ৫৪ লাখ, কুমিল্লার ১৭টি উপজেলার জন্য এক কোটি ২ লাখ, ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলার জন্য ৫৪ লাখ, চাঁদপুরের ৮টি উপজেলার জন্য ৪৮ লাখ, নোয়াখালীর ৯টি উপজেলার জন্য ৫৪ লাখ, ফেনীর ৬টি উপজেলার জন্য ৩৬ লাখ এবং লক্ষ্মীপুরের ৫টি উপজেলার জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা উপজেলা ভিত্তিক উপ-বরাদ্দ দেবেন। বরাদ্দ করা অর্থে কম্বল বা শীতবস্ত্র কেনা ছাড়া অন্য কোনো খাতে ব্যয় করা যাবে না। সংশ্লিষ্ট জেলা প্রশাসক স্থানীয় সংসদ সদস্যকে জানিয়ে এসব কম্বল ও শীতবস্ত্র বিতরণ করবেন।

বরাদ্দ করা অর্থে কম্বল ও শীতবস্ত্র কেনা এবং বিতরণ শেষে একটি প্রতিবেদন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে পাঠাতে হবে বলে বরাদ্দপত্রে উল্লেখ করা হয়েছে।

COMMENTS

[gs-fb-comments]