এসএসসি পাশে চাকরি দিচ্ছে বাংলাদেশ নৌবা’হিনী

এসএসসি পাশে চাকরি দিচ্ছে বাংলাদেশ নৌবা’হিনী

মিয়ানমার থেকে এলো আরও ২৪ টন পিয়াজ
লিয়াকত-নাজিম ফোনালাপে সিনহা খুনের রহস্য!
‘গো’পন বৈঠক’ থেকে জা’মা’য়াতের ৫ নারী নেত্রী আটক

বাংলাদেশ নৌ’বা’হিনী বি-২০২১ ব্যাচে নাবিক ও এমওডিসি পদে নিয়োগ দিচ্ছে । আগ্রহীগন আবেদন করতে পারবেন আগামী ৪ এপ্রিল ২০২১ ইং তারিখ পর্যন্ত ।প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌ’বাহি’নী

ব্যাচের নাম: বি-২০২১পদের নাম: এমই-২, এমই(এস)-২, ইএন-২ এবং আরইএন-২(বিএন ডকইয়ার্ডের জন্য)শিক্ষাগত যোগ্যতা: ডিই/ ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল): বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন ।

ডিই/ ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল): বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই জিপিএ গ্রেড ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। এসএসসি পরীক্ষায় উচ্চতর গণিত থাকলে এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ‘এ’ গ্রেড প্রাপ্ত প্রার্থীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।

মেডিকেল: জীববিজ্ঞানসহ এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই জিপিএ ন্যূনতম গ্রেড ৩.৫০ থাকতে হবে।পেট্রলম্যান, রাইটার, স্টোর ও এমওডিসি (নৌ): ন্যূনতম গ্রেড জিপিএ ৩.০০ প্রাপ্ত এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।কুক ও স্টুয়ার্ড: ন্যূনতম জিপিএ গ্রেড ২.৫০ প্রাপ্ত এসএসসি/ সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

টোপাস: অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে এই পদে।শারীরিক যোগ্যতা: সিম্যান ও এমওডিসি (নৌ) শাখার জন্য প্রার্থীদের শারীরিক উচ্চতা ৫ ফুট ছয় ৬ ইঞ্চি হতে হবে। এ ছাড়া পেট্রলম্যান শাখার জন্য উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি ও অন্যান্য শাখার (কমিউনিকেশন,

টেকনিক্যাল, মেডিকেল, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও টোপাস) জন্য উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হলেই আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।*সব শাখার প্রার্থীদের বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। এ ছাড়া দৃষ্টিশক্তি ৬/ ৬ থাকতে হবে। ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করতে হবে।

প্রার্থীর অন্যন্য যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই বাংলাদেশি পুরুষ নাগরিক হতে হবে। প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই ২০২১ তারিখে নাবিক শাখার জন্য ১৭ থেকে ২০ বছর হতে হবে। তবে এমওডিসি (নৌ) শাখার জন্য বয়সসীমা ১৭ থেকে ২২ বছর। পদগুলোতে আবেদনের জন্য শুধু অবিবাহিত প্রার্থীরাই গ্রহণযোগ্য। এ ছাড়া আবেদনকারীদের সাঁতার জানতে হবে। বিবাহিত প্রার্থীগনের আবেদন করার প্রয়োজন নেই ।বেতন ও ভাতা: নিয়োগপ্রাপ্তদের সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাও থাকবে।

আবেদন করার নিয়ম: আগ্রহী প্রার্থীগন বাংলাদেশ নৌ’বাহি’নীর ওয়েবসাইট ঠিকানায় (‌https://joinnavy.navy.mil.bd/) বিজ্ঞাপনে উল্লিখিত নিয়মে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। আবেদনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। আবেদনের পর প্রয়োজনীয় কাগজপত্রসহ নিজ জেলার ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত থাকতে হবে। বিস্তারিত জানা যাবে বাংলাদেশ নৌ’বা’হিনীর অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিতে। অনলাইনে আবেদনের পদ্ধতি দেখতে ক্লিক করুন এখানে।সাহায্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৭৬৯৭০২২১৫ নম্বরে।

COMMENTS

[gs-fb-comments]