দেলোয়ার বি’শ্বাস করতে পার’ছিল না সে বেঁ’চে থাকবে: এসপি

দেলোয়ার বি’শ্বাস করতে পার’ছিল না সে বেঁ’চে থাকবে: এসপি

৬০ হাজার টাকায় ধ’র্ষ’ণের মী’মাংসা ক’রলেন না’রী কাউন্সিলর!
পরীক্ষা বাতিল হলেও নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় ভর্তি
জীবনের না বলা কিছু কথা প্রধানমন্ত্রীকে বলে ম’রতে চাই

নো’য়াখা’লীর বেগমগঞ্জ উপজে’লার এখ’লা’শপুরে এক না’রী’কে গ’ণ’ধ’র্ষ’ণ ও বি’ব’স্ত্র করে ভি’ডিও ধা’র’ণে’র

ঘটনায় দে’লো’য়ার বা’হি’নী’র প্র’ধান দে’লো’য়া’র হো’সে’নকে গ্রে’ফ’তা’রে’র পর র‍্যাব ক’র্মক’র্তা এএ’সপি নাজ’মু’লের একটি ছবি ফেস’বু’কে ছ’ড়ি’য়ে পড়া’য় বি’তর্ক সৃ’ষ্টি হয়।এরই প’রি’প্রে’ক্ষি’তে ন’ড়া’ইলে’র এসপি মো’হা’ম্মদ জসিম উ’দ্দিন ফে’সবুকে এক’টি স্ট্যা’টাস দেন।

স্ট্যা’টা’সটি হু’বহু তু’লে ধরা হলো- এএ’সপি নাজ’মুল, আ’মা’র প্রিয় সহ’ক’র্মী। র‍্যাব-১১ আ’মার দ্বি’তী’য় ‘কর্ম’স্থ’ল আ’র তার প্রথ’ম। আমার স’ঙ্গে’ই তার ক’র্ম’জীব’ন শুরু। অনে’ক দুঃসা’হ’সি’ক অ’ভি’যা’নে আমা’র স’হ’যো’দ্ধা। ই’তোম’ধ্যে ব’দ’লি হয়ে গেছে। ক’য়ে’ক দিন পর হয়’তো না’য়’ণগঞ্জ ছে’ড়ে চ’লে যাবে।

নি’জে’র কথা নয়, তার কথা ব’ল’ছি। দা’য়ি’ত্ব নি’য়েই ব’ল’ছি। র‍্যা’বে’র ক’র্মজী’ব’নে এক বি’ন্দু অ’নি’য়ম সে

ক’রে’নি’। তার তো’লা আ’সা’মি’র সঙ্গে আ’মা’দের ছবি নি’য়ে অনে’কে ‘নে’তি’বাচ’ক ম’ন্ত’ব্য কর’ছেন। তা’তে দুঃ’খ নে’ই। আ’মা’দের শুভা’কা’ঙ্ক্ষী’দের কাছে বি’নী’ত অনু’রো’ধ, ম’র্মা’হ’ত হো’ন, তবে বি’স্তা’রি’ত জে’নে হোন।

আ’প’নারা জা’নেন, নো’য়া’খালী’র এখ’লাশ’পুরে সংঘ’টি’ত না’রী’র প্র’তি বীভৎস ও লো’ম’হ’র্ষ’ক যৌ’ন’ হয়’রা’নি’র ভি’ডিও প্র’কা’শে’র পর দে’শ’ব্যা’পী চা’ঞ্চ’ল্য সৃ’ষ্টি হয়। নৃ’শং’স ঘট’না’য় যে কো’নো মা’নবি’ক

মা’নু’ষে’র ম’তো আ’মা’দের হৃ’দ’য়েও র’ক্ত’ক্ষ’রণ হয়েছে। নো’য়া’খালী জে’লা র‍্যাব-১১ এর অ’ধি’ক্ষত্রে হ’ওয়া’য় ঊ’র্ধ্ব’তন ক’র্তৃপ’ক্ষের নি’র্দে’শে আ’মরা বি’ষ’য়টি নিয়ে অনু’স’ন্ধা’ন এবং ঘ’টনা’য় জ’ড়ি’ত’দের গ্রে’ফ’তা’রে অ’ভি’যান শু’রু করি।

সে’দিন ম’ধ্য’রা’তে গো’পন সূ’ত্রে জানা যায়, উ’ক্ত ঘ’টনা’য় অভি’যু’ক্ত দে’লো’য়ার নো’য়াখা’লী থে’কে ঢা’কার উ’দ্দে’শে রওনা দি’য়ে’ছে। কিন্তু তার ব্য’ব’হৃত মো’বা’ইল টি বন্ধ পাও’য়া যাচ্ছে’। কিন্তু ঘ’ট’নার বী’ভৎ’সতা ও

নৃ’শং’সতা বি’বে’চ’না করে আ’মাদে’র অ’ভি’যানে’র প্রতি’টি স’দস্য অ’ভিযু’ক্ত’দের গ্রে’ফ’তা’রে শ’ত ক’ষ্ট মে’নে নিতে প্র’তি’জ্ঞা’বদ্ধ হ’য়ে ঢাকা-চট্ট’গ্রাম ম’হাস’ড়কে’র মত দে’শের ব্য’স্তত’ম প’থে চেক’পো’স্ট ব’সিয়ে বাস ত’ল্লা’সি শু’রু ক’রি।

এ’কজন এডি’শ’নাল এ’স’পি ও এক’জন’ এ’এস’পি’র ‘নে’তৃ’ত্বে প্রা’য় ৩ ঘ’ণ্টা বা’স ত’ল্লা’শি ক’রে রাত আ’নু’মা’নিক ২টা ৩০ ঘ’টিকা’য় স’ন্ত্রা’সী দে’লোয়া’র’কে অ’স্ত্র’সহ গ্রে’ফ’তার করা হয়।

(ছবিতে এক’জন অফি’সারে’ গায়ে রি’ফ্লে’ক্টিং ভেস্ট দে’খুন) প্র’ত্যেক’টি ক্লা’ন্তিক’র ও ক’ষ্ট’সা’ধ্য অ’ভিযা’নের প’র স’ফ’লতা আ’সলে আমা’দের সক’ল শ্র’ম, শত ক’ষ্ট নি’মি’ষে’ই হা’রি’য়ে যা’য়।

আ’মা’দের কা’ছে গো’পন তথ্য ছিল, অভিযুক্ত দে”লোয়ার ঢা’কায় গি’য়ে প্র’ধান আ’সা’মি বাদ’লের স’ঙ্গে দেখা কর’বে। তা’ই আ’মা’দেরও প্র’ধান টা’র্গেট বা’দল। কিন্তু দেলো’য়া’রের সহ’যোগি’তা ছা’ড়া ঢাকা’য় আত্ম”গোপ’নে থাকা বাদ’ল’কে গ্রে’ফতা’র ক’ঠিন ও সময় সা’পে’ক্ষ। এদি’কে আ’মাদে’র হাতে ‘আ’টক দে’লো’য়ার যখন

জা’নতে পা’রল আ’মরা র‍্যা’বে’র সদ’স্য, ত’খন সে মৃ’ত্যু’ ভ’য়ে কাঁ’প’ছে। তা’ছা’ড়া আ’মা’দের দুজ’ন জু’নি’য়রের আ’গ্রা’সী আ’চর’ণে সে আ’রো’ ভী’ত হ’য়ে কো’নো প্র’শ্নে”’র উ’ত্তর দি’তে পার’ছি’ল না।

তখ’ন আ’মরা দে’লো’য়ার কে পে’ছ’ন থেকে সা’ম’নের সি’টে এ’নে আ’মা’দের মা’ঝখা’নে ব’সাই। গা’ড়ি ত’খন ঢা’কার দি’কে। বা’দ’লের অ’বস্থা’ন জা’নার জ’ন্য তার স’ঙ্গে উ’প’স্থিত বু’দ্ধি ও অভি’জ্ঞ’তার আ’লো’কে

না’নামু’খী কৌ’শল অব’ল’ম্বন ক’রা হয়। দে’লো’য়ার বি’শ্বাস ক’রতে পার’ছি’ল না সে ‘চে থাক’বে। আ’ম’রা তার আ’স্থা অ’র্জ’নের জ’ন্য চল’ন্ত গা’ড়ি’তে যা কি’ছু বলা যা’য়, কিংবা ক’রা যায়, তা’ই করে’ছি। তার ম’ধ্যে এই ছবি তো’লাও একটি। এবং শে’ষ পর্যন্ত’ আ’মরা স’ফল হয়ে’ছি।

র‍্যা’ব-১১ এর ক’র্মজী’বনে এর চে’য়ে’ ব’হু দুঃ’সা’হ’সিক অ’ভি’যান আম’রা’ ক’রে’ছি। নি’ষ্ঠা ও স’ততা’র সঙ্গে অ’র্পি’ত দা’য়ি’ত্ব পা’লন ক’রেছি। ভ’বি’ষ্যতেও তা’ই করে যা’ব। সা’ম’গ্রিক ৮ ঘণ্টা অ’ভি’যানের মধ্যে নেয়া আ’সামি’র স’ঙ্গে একটি ছবি আপ’নার ম’নে আ’ঘা’ত দিয়ে থা’কলে আ’ন্তরি’কভা’বে ‘দুঃখ ‘প্র’কা’শ কর’ছি।

রোববার না’রায়ণ’গঞ্জে’র সি’দ্ধিরগঞ্জের শি’ম’রাইল এলা’কা থেকে এ’কটি পি’স্ত’ল ও দুই রা’উন্ড তা’জা গু’লি’স’হ

দে’লো’য়ার হো’সেন’কে গ্রে’ফ’তার করে র‌্যাব-১১। সোমবা’র স’ন্ধ্যায় বেগমগঞ্জে দেলো’য়া’রের মা’ছের’ খা’মা’রে

অ’ভিযা’ন চা’লি’য়ে সা’ত’টি তা’জা ক’ক’টেল ও ব’ন্দু’কে’র দু’টি ‘কা’র্তু’জ উ’দ্ধার ক’রা হ’য়। বি’স্ফো’রক ও গু’লি’ উ’দ্ধা’র ঘ’ট’নায় দে’লো’য়া’রে’র রি’রু’দ্ধে বে’গ’ম’গঞ্জ থা’নায় মা’ম’লা হয়।

COMMENTS

[gs-fb-comments]