কারাগারে পড়াশোনা করতে চান মৃ’ত্যুদণ্ড’প্রাপ্ত মিন্নি

কারাগারে পড়াশোনা করতে চান মৃ’ত্যুদণ্ড’প্রাপ্ত মিন্নি

ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিল
কে এই রেজা আমিন যাকে বিয়ে করলেন শমী কায়সার
জনবল সঙ্ক;টে ধুকছে পাবনা মান;সিক হাসপা;তাল

বর’গুনায় শাহনেওয়াজ রি’ফাত শরীফ হ’ত্যা মা’ম’লায় তার স্ত্রী মৃ’ত্যুদ’ণ্ড’প্রাপ্ত আ’সামি আ’য়েশা সিদ্দিকা মিন্নি নিজেকে নি’র্দোষ দাবি করে নিম্ন আদালতের রা’য়ের বি’রু’দ্ধে হাই’কোর্টে আ’পিল করেছেন।

মিন্নির পক্ষে আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম মঙ্গলবার হাই’কো’র্টের সংশ্লি’ষ্ট শা’খায় এ আপিল দাখিল করেন।

এই আই’নজীবী জানান, মি’ন্নির দিন কাটছে বিষণ্ণ। সারা’ক্ষণ বি’ষ’ণ্ণ মনে বসে থাকেন। তাকে অনেক হতা’শা’গ্রস্তও মনে হচ্ছে। বেশিরভাগ সময় তিনি চুপ’চাপ থাকছেন। মিন্নি আপা’তত কারা’গারে থেকে পড়া’শোনা করে সময় কাটাতে চান।

মাম’লার আপিল আবেদন প্রস’ঙ্গে মি’ন্নির অন্যতম আই’নজী’বী মা’ক্কিয়া ফাতেমা ইসলাম বলেন, আমি ফাইলিং আইন’জীবী হিসেবে এই মা’ম’লায় আপিল আবেদন দাখিল করেছি।

আপিল আবেদনটি মোট ৪৫১ পৃষ্ঠার। আমরা আবেদনে বিচা’রিক আদালতের রায়ের অস’ঙ্গ’তিগুলো তু’লে ধরে’ছি। এছাড়াও মা’ম’লা খা’লা’সের পক্ষে সর্বমোট ২১টি যু’ক্তি উপ’স্থাপন করেছি।

চলতি বছরের জানু’য়ারিতে বাবার স’ঙ্গে বর’গুনা সরকারি মহিলা কলেজ কে’ন্দ্রে গিয়ে ডি’গ্রি পরী’ক্ষায় অংশ নেন আয়ে’শা সিদ্দিকা মিন্নি। সেস’ম’য়ও মি’ন্নি জানিয়েছিলেন, তিনি পড়াশোনা চালিয়ে যেতে চান।

রিফাত হ’ত্যা’কা’ণ্ডের ঘট’নার সূত্র’পাত ২০১৯ সালের ২৬ জুন। সেদিন বরগুনা সরকারি কলেজের সা’মনের সড়’কে রি’ফাত শরীফকে প্রকা’শ্যে কু’পি’য়ে জ’খম করে নয়ন ব’ন্ডে’র গ’ড়া কি’শোর গ্যাং ব’ন্ড গ্রু’প। এ ঘট’নার একটি ভিডিও সামাজিক

যোগা’যোগ’মাধ্যমে ভাই’রাল হলে দেশ’ব্যাপী আ’লোড়ন সৃ’ষ্টি হয়। এরপর একই বছরের ২ জুলাই মা’ম’লার প্রধান আ’সা’মি নয়’ন ব’ন্ড ক্র’সফা’য়া’রে নি’হ’ত হন।

পরে রি’ফাত হ’ত্যা মা’ম’লায় প্রধান সাক্ষী থেকে মি’ন্নিকে আ’সামি দেখানো হয়। ওই মা’ম’লায় মিন্নি হাই’কোর্ট থেকে জামিনে থাকলেও বিচা’রিক আ’দালতে মৃ’ত্যুদ’ণ্ডে’র রা’য় ঘো’ষ’ণার পর তাকে কারা’গা’রে পাঠানো হয়।

COMMENTS

[gs-fb-comments]