স্যামসাং গ্যালাক্সি এ সেভেন কাঁপিয়েছে স্মার্টফোন মেলা

স্যামসাং গ্যালাক্সি এ সেভেন কাঁপিয়েছে স্মার্টফোন মেলা

চট্টগ্রামে নিজের শিক্ষককে দেখেই পা ছুঁয়ে সালাম করলেন তথ্যমন্ত্রী
মেসেঞ্জারে বড় পরিবর্তন আনছে ফেসবুক
দুনিয়া কাঁপানো স্মার্টফোন আনছে নকিয়া

শেষ হলো দেশের জনপ্রিয় স্মার্ট ডিভাইসের আসর স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯। শীর্ষস্থানীয় সব প্রযুক্তি প্রতিষ্ঠানের অংশগ্রহণের মধ্য দিয়ে এবারের আসর বেশ জমজমাট ছিলো। এছাড়া ক্রেতা সমাগম ছিলো চোখে পড়ার মতো। বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর পাশাপাশি দেশীয় ব্র্যান্ডগুলো নিজেদের নিত্য-নতুন ডিভাইসের পসড়া নিয়ে বসেছিলো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)-তে।

স্যামসাং, হুয়াওয়ে, মটোরলা, উই, ভিভো, অপ্পো, টেকনোসহ অন্যান্য আরো ব্র্যান্ড ও প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিয়নগুলোতে ছিলো মানুষের উপচে পড়া ভিড়। কিন্তু এতো ভিড়ের মাঝে এবারের এক্সপোতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে স্যামসাং-এর মিডরেঞ্জের তিন ক্যামেরার ফোন গ্যালাক্সি এ সেভেন (২০১৮)।

মেলায় উপস্থিত ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, স্যামসাং-এর মতো এক নম্বর মোবাইল ব্র্যান্ডের এ ডিভাইসটি এক্সপোতে ডিসকাউন্টে কেনার সুযোগ হাতছাড়া করতে চান না তারা। বনশ্রী থেকে গ্যালাক্সি এ সেভেন (২০১৮) কিনতে আসা আবু ফাতেহ বলেন, “ক্যামেরার প্রতি আমার বিশেষ দুর্বলতা আছে। সবসময় ডিএসএলআর ক্যামেরা নিয়ে চলাফেরা করা যায় না বিধায় মোবাইলে ভালো ক্যামেরার খোঁজে ছিলাম।

স্যামসাং গ্যালাক্সি এ সেভেন (২০১৮) বাজারে আসার পর অনলাইনে ডিভাইসটির ক্যামেরা কেমন তা জানার চেষ্টা করলাম। দেখলাম খুবই ভালো। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম থাকাতে পারফরম্যান্সেও কোনো ঘাটতি পাইনি। বাজেটেও মিলে গেলো। তার উপর এক্সপোতে ডিসকাউন্টও মিললো। সবকিছু মিলে যাওয়াতে আর দেরী না করে মাত্র ২৩,৯৯০ টাকায় কিনে নিলাম ডিভাইসটি।

স্যামসাং-এর প্যাভিলিয়নে গিয়ে দেখা যায় সবসময় আগ্রহী ক্রেতাদের উপচে পড়া ভিড়। সেখানে স্যামসাং মোবাইলের বাজারজাতকারী প্রতিষ্ঠান এক্সেল টেলিকমের টেরিটরি ম্যানেজার সেলিম রেজা ভূঁইয়ার সঙ্গে কথা বলে জানা যায়, এবারের মেলায় স্যামসাং গ্যালাক্সি এ সেভেন (২০১৮)-এর চাহিদা সবচেয়ে বেশি।

এছাড়াও গ্যালাক্সি জে সিক্স প্লাস, গ্যালাক্সি জে সিক্স এবং গ্যালাক্সি এস নাইন প্লাসের বিক্রি ছিলো চোখে পড়ার মতো। মূলত ডিসকাউন্ট পেয়ে ক্রেতারা উন্নতমানের পণ্য ক্রয় করতে চেয়েছে আর তেমনটাই হয়েছে। সেলিম রেজা বলেন, এবারের মেলায় আমাদের মতে, স্যামসাং গ্যালাক্সি এ সেভেন (২০১৮) সবচেয়ে বেশি বিক্রি হয়েছে।

COMMENTS

[gs-fb-comments]