হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

১৬ জিবি র‌্যামের ফোন আনল শাওমি
বালিশ-পর্দার পর মোবাইল চার্জারের দাম ২২ হাজার ৫০০
অ্যানড্রয়েড নয়, নিজস্ব অপারেটিং সিস্টেমের ফোন আনছে হুয়াওয়ে

চলতি বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ বিটা আপডেটে পৌঁছেছিল ডার্ক মোড। শুরুতে ডার্ক মোডে চ্যাটের সময় কালো ব্যাকগ্রাউন্ড ব্যবহার হচ্ছিল। সাম্প্রতি নতুন আপডেটে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে চ্যাট-স্ক্রিনে ব্যাকগ্রাউন্ডে একাধিক নতুন রঙ দেখা গিয়েছে। কালো রঙ ছাড়াও এবার হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের চ্যাট স্ক্রিনের ব্যাকগ্রাউন্ডে ছয়টি গাঢ় রঙ ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপ বিটা আপডেট ২.২০.৩১ ভার্সনে নতুন এই ফিচার পৌঁছেছে। কালো রঙের মতো ওলেড ডিসপ্লেতে ব্যাটারি না বাঁচালেও নতুন এই ছয়টি রঙ ব্যবহার করলে কম আলোতে চোখে আরাম মিলবে।

অনেক দিন ধরেই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড যোগ হওয়ার কথা চলছে। প্রায় বছর খানেক আগে বিটা ভার্সনে এই ফিচার যোগ হলেও এখনও এখনও স্টেবল ভার্সনে ডার্ক মোড আসেনি। তবে নিয়মিত বিটা ভার্সানে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে নতুন ফিচার যোগ হচ্ছে। ডার্ক মোড ছাড়াও সম্প্রতি এই জনপ্রিয় অ্যাপে যোগ হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার।

প্লে স্টোরে হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামে যোগ দিয়ে হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ইনস্টল করা যাবে। অথবা এপিকেমিররের মতো থার্ড পার্টি স্টোর থেকে এপিকে ফাইল ডাউনলোড করে অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ব্যবহার করা যাবে।

নতুন এই ফিচারগুলো ছাড়াও সম্প্রতি ডিলিট মেসেজের ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে কোন মেসেজ পোস্ট করার নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে।

COMMENTS

[gs-fb-comments]