১৬ জিবি র‌্যামের ফোন আনল শাওমি

১৬ জিবি র‌্যামের ফোন আনল শাওমি

হোন্ডার বিলাসবহুল স্পোর্টস বাইক
মোবাইল ফোন সেট আসল নাকি নকল যাচাই করবেন যেভাবে
মোবাইলে কথা বলার খরচ বাড়ছে না

কোম্পানির ১০ বছর পূর্তি উপলক্ষে চীনের শাওমি রেডমি কে৩০ আল্টা ও মি কে ১০ আল্টা মডেলে দুইটি ফোন এনেছে। গত কয়েক সপ্তাহ ধরেই মি ১০ আলট্রা কে নিয়ে স্মার্টফোন বাজার গরম ছিল। যদি ফোনটি মি ১০ সিরিজের চতুর্থ ফোন। এর আগে কোম্পানি এই সিরিজে মি ১০, মি ১০ প্রো, মি ১০ লাইট লঞ্চ করেছিল। মি ১০ আল্ট্রার বিশেষ বিশেষ ফিচার হিসেবে আছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

চীনে মি ১০ আলট্রা ৪ টি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এগুলো হলো ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি রম, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম, ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম। ফোনটি সিরামিক ব্যাক সহ ওবিসিডিয়ান ব্ল্যাক, মার্কারি সিলভার কালারে এসেছে।

মি ১০ আলট্রা ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে এবং এর টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ডিসপ্লের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ।

ফোনটিকে শীতল রাখতে লিকুইড কুল ২.০, ৬ লেয়ার গ্রাফাইট, অপ্টিমাল থার্মাল ম্যানেজমেন্ট ব্যবহার করা হয়েছে। এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১২০ ওয়াটের মি টার্বো চার্জ সাপোর্ট করবে। কোম্পানির দাবি ফোনটি এই চার্জার দিয়ে ২০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। এতে ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে।

কোম্পানি জানিয়েছে, এই প্রযুক্তি ৪০ মিনিটে ফোনকে ফুল চার্জ করবে। এতে ১০ ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করবে। এতে কুইক চার্জ ৫.০ সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

মি ১০ আলট্রা ফোনে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা কাস্টম মেড ৪৮ মেগাপিক্সেল সেন্সর। ওআইএস সাপোর্ট সহ এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮৫। এছাড়াও আছে ৪৮ মেগাপিক্সেল আলট্রা টেলিফোটো সেন্সর, এতে পিডিএফ এবং ওআইএস সাপোর্ট করবে। তৃতীয় ক্যামেরাটি হল ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। আবার চতুর্থ ক্যামেরা হল ১২৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। মি ১০ আল্ট্রা ফোনে ১০এক্স অপটিক্যাল জুম এবং ১২০এক্স ডিজিটাল জুম অফার করে। পিছনের ক্যামেরা দিয়ে স্লো মোশন ভিডিও ও ৮কে রেজুলেশনের ভিডিও রেকর্ড করা যাবে।

এই ফোনের সামনে আছে ইআইএসসহ ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি এবং ১২০এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। এতে পাবেন ডুয়েল স্টেরিও স্পিকার। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২।

COMMENTS

[gs-fb-comments]