বিশ্বের প্রথম রোটেটিং ডুয়েল স্ক্রিনের ফোন এলো

বিশ্বের প্রথম রোটেটিং ডুয়েল স্ক্রিনের ফোন এলো

নতুন দুই পিক্সেল ফোন আনছে গুগল
হোন্ডা হর্নেটের নতুন ভার্সন এলো
হোয়াটসঅ্যাপ ডার্কমোডসহ নতুন ফিচার

এই প্রথম বিশ্বের রোটেটিং ডুয়েল স্ক্রিনের ফোন এলো। ফোনটি এনেছে এলজি। মডেল এলজি উইং। এটি এখনই ব্যবহারকারীদের হাতে পৌঁছাচ্ছে না। ফোনটি হাতে পেতে খানিকটা সময় অপেক্ষা করতে হবে।

কোরিয়ান এই ফোন নির্মাতা ‘এলজি উইং’ কোডনেমে একটি সিক্রেট স্মার্টফোন প্রোজেক্টের ওপর কাজ করছে। এটি আসলে একটি ডুয়াল ডিসপ্লে রোটেটিং স্মার্টফোন, যার গঠন বাজারের অন্যান্য ডুয়াল স্ক্রিন ফোন থেকে একেবারেই আলাদা।

সম্প্রতি অ্যান্ড্রয়েড এবং টেকনোলজি কেন্দ্রিক নিউজ পাবলিকেশান, অ্যান্ড্রয়েড অথোরিটি ফোনটির একটি এক্সক্লুসিভ ভিডিও পেয়েছে। যেখানে দেখা গেছে, ফোনটির প্রাইমারি ডিসপ্লেটি পোট্রেট ওরিয়েন্টাশনে রোটেট হলে, এর পেছন থেকে সেকেন্ডারি স্ক্রিনটি বার হয়ে এসে টি অক্ষরের মতো প্রতিকৃতি গঠন করে।

অনুমান করা হচ্ছে, ফোনটিকে হয়তো এই বছর শেষ হওয়ার আগেই লঞ্চ করা হতে পারে। ভিডিওটিতে দেখা গেছে এটির প্রাইমারি স্ক্রিনে মিউজিক প্লে ব্যাক কট্রোলসহ ফুল-স্ক্রিন নেভিগেশন এবং সেকেন্ডারি স্ক্রিনে কল রিসিভ ও রিজেক্ট করার বাটন প্রদর্শিত হয়। তবে উল্লেখযোগ্য বিষয়, ফোনটির প্রাইমারি ও সেকেন্ডারি ডিসপ্লেতে কোনও নচ বা পাঞ্চহোল কাটআউট রাখা হয়নি।

বর্তমানে বাজারের ডুয়াল স্ক্রিন ফোনের ব্যবহারকারীরা একটি অসুবিধার সম্মুখীন হন, যেমন- সেকেন্ডারি ডিসপ্লেটি যদি কোনো প্রয়োজনও না লাগে, তবুও সেটি বাধ্যতামুলক ভাবে নিয়ে ঘুরতে হয়। তবে এলজি উইং কোডনেমের এই ফোনটিতে এই অসুবিধা থাকছে না. কারণ সেকেন্ডারি ডিসপ্লেটি ওরিয়েন্টাশনের মাধ্যমে ফোনের ভিতরেই গঠন হচ্ছে।

এদিকে ফোনটি কবে লঞ্চ হবে সেই বিষয়ক তথ্য এখনো অমিল, তবে স্পেসিফিকেশনের দিক থেকে দেখলে এটির প্রাইমারি ডিসপ্লেটি ৬.৮ ইঞ্চি এবং সেকেন্ডারি ডিসপ্লেটি ৪ ইঞ্চির দেওয়া হবে। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ বা ৭৬৫জি প্রোসেসর করা ব্যবহার হতে পারে।

COMMENTS

[gs-fb-comments]