নারী আইপিএলে জাহানারার দুর্দান্ত বোলিং, পেলেন উইকেটও

নারী আইপিএলে জাহানারার দুর্দান্ত বোলিং, পেলেন উইকেটও

নিজের দলকে যে জায়গায় এগিয়ে রাখছেন শান্ত
বার্সেলোনায় যাচ্ছেন রোনালদো?
বাবা হলেন পেসার রুবেল, ছবিসহ

আইপিএলের চলতি আসরের গ্রুপ পর্ব শেষ। অপেক্ষা প্লে-অফ পর্ব মাঠে গড়ানোর। এরই মধ্যে আজ শুরু হয়ে গেছে তিন দলের নারী আইপিএল। মূলতঃ টুর্নামেন্টটির নাম উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। যেখানে খেলছেন বাংলাদেশের দুই তারকা জাহানারা আলম এবং সালমা খাতুন।

উদ্বোধনী দিনেই মাঠে নেমেছেন জাহানারা আলম। ভেলোসিটির হয়ে খেলছেন জাহানারা। প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন সুপারনোভাস। শারজায় টস জিতে সুপারনোভাকে ব্যাট করতে পাঠিয়েছেন জাহানারার দল ভেলোসিটির অধিনায়ক মিথালি রাজ।

টস হেরে ব্যাট করতে নেমে ভেলোসিটি বোলারদের দারুণ তোপের মুখে পড়েন সুপারনোভার ব্যাটসম্যানরা। এক প্রান্তে জাহানারা আলমকে দিয়েই বোলিং ওপেন করান মিথালি রাজ। দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশ নারী দলের এই সুপার স্টার।

৪ ওভার বোলিং করে কোনো মেডেন না পেলেও রান দিয়েছেন ২৭টি। উইকেট নিয়েছেন দুটি। সুপারনোভার শ্রীলঙ্কান ওপেনার চামারি আত্তাপাত্তু জয়াঙ্গিনির উইকেট তুলে নেন জাহানারা। যিনি আবার সুপারনোভার হয়ে করেছেন সর্বোচ্চ ৪৪ রান। ৩৯ বল খেলেছেন তিনি। ২টি বাউন্ডারির সঙ্গে ছক্কাও মেরেছেন ২টি। জাহানারার বলে কৃষ্ণমুর্তির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

নিজের শেষ ওভারে আরও একটি উইকেট তুলে নেন জাহানারা। তার দ্বিতীয় শিকারে পরিণত হন সুপারনোভার অধিনায়ক হারমানপ্রিত কাউর। ২৭ বলে ৩১ রান করে বিধ্বংসী হয়ে উঠছিলেন হারমানপ্রিত। কিন্তু জাহানারাকে মোকাবেলা করতে গিয়ে শিখা পান্ডের হাতে ক্যাচ দেন তিনি।

শেষ পর্যন্ত সুপারনোভা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১২৬ রান। দুই সর্বাধিক রান করা ব্যাটসম্যানেরই উইকেট নিয়েছেন জাহানারা। সর্বোচ্চ ৪৪ রান করেন চামারি আত্তাপাত্তু। ৩১ রান করেন হারমানপ্রিত কাউর। ১৮ রান করেন শশিকলা সিরিবর্ধনে। ১১ রান করেন প্রিয়া পুনিয়া।

জাহানারা ছাড়াও ভেলোসিটির হয়ে ২ উইকেট নেন নিউজিল্যান্ডের বোলার লেইগ কাসপেরেক। ৪ ওভারে ২৩ রান দেন তিনি। এছাড়া ১ উইকেট নেন একতা বিষন্ত।

COMMENTS

[gs-fb-comments]