পাকিস্তান দলের নতুন প্রধান নির্বাচক ওয়াসিম

পাকিস্তান দলের নতুন প্রধান নির্বাচক ওয়াসিম

অস্ট্রেলিয়ার কাছে হেরে লজ্জার সঙ্গী কোহলি
তামিমের ঝড়ো ব্যাটিং, ফাইনালের পথে লাহোর
ভয়া’বহ সড়ক দুর্ঘটনার কবলে শোয়েব মালিক

অবশেষে প্রধান নির্বাচক ও প্রধান কোচের দায়িত্ব আলাদা করতে পারল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দীর্ঘদিন ধরে উভয় পদে ছিলেন সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। সপ্তাহ তিনেক আগে প্রধান নির্বাচকের পদ ছেড়ে দেন মিসবাহ। তার জায়গায় এবার নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ ওয়াসিমকে।

প্রধান নির্বাচক ছাড়াও ক্রিকেট কমিটির প্রধানও বাছাই করেছে পিসিবি। এ পদে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক উইকেটরক্ষক সেলিম ইউসুফকে। এ দুজনকেই দায়িত্ব দেয়া হয়েছে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। বৃহস্পতি ও শুক্রবার অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে তাদের নিয়োগ নিশ্চিত করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-এ-আজম ট্রফি শেষে প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন ওয়াসিম। তার প্রথম এসাইনমেন্ট হবে জানুয়ারির মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। যেখানে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। অন্যদিকে পিসিবির ক্রিকেট কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে আগামী ২৬ জানুয়ারি।

বর্তমানে নর্দার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন ৪৩ বছর বয়সী মোহাম্মদ ওয়াসিম। গত মৌসুমে তার অধীনে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে চ্যাম্পিয়ন হয়েছে নর্দার্ন এবং রানার্সআপ হয়েছিল কায়েদ-এ-আজম ট্রফিতে। চলতি মৌসুমের কায়েদ-এ-আজম ট্রফিতেও পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে ওয়াসিমের দল।

জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব এবারই প্রথম পেলেও, আগে থেকেই পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে ছিলেন ওয়াসিম।

এবার নতুন বছরের শুরু থেকে বাড়তি ক্ষমতা নিয়ে নতুন দায়িত্ব শুরু করবেন তিনি। অন্যদিকে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতীয় দলের নির্বাচক কমিটিতে ছিলেন সেলিম ইউসুফ। এবার তাকে ডাকা হলো বোর্ডের ক্রিকেট কমিটিতে।

COMMENTS

[gs-fb-comments]