এক দানব অলরাউন্ডার পেল বাংলাদেশ

এক দানব অলরাউন্ডার পেল বাংলাদেশ

ফ্লেচার-চার্লস ঝড়ে সিলেটের বড় সংগ্রহ
১৯ বছর বয়সেই বিয়ে করলেন মুজিব উর রহমান
ব্রাজিল-আর্জেন্টিনার জয়, হ্যাট্রিক করে নেইমারের ইতিহাস

ওয়ানডে বিশ্বকাপে প্রত্যাশামাফিক খেলতে পারেনি টাইগাররা। ভালো কাটেনি শ্রীলঙ্কা সফরও। তাই শক্তভাবে এবার ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। ইতোমধ্যেই পরবর্তি সিরিজগুলোকে ঘিরে পরিকল্পনা করা শেষ। আবার আগামী বছর অস্ট্রেলিয়ার আয়োজিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ৷ বিশ্বকাপ ঘিরেও শুরু হয়েছে পরিকল্পনা – প্রস্তুতি।

নিজেকে একজন পরিপক্ক অলরাউন্ডার হিসেবে গড়ে তুলতে চান বাংলাদেশ দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফুউদ্দিন। সে জন্য বোলিংয়ের পাশাপাশি সময় পেলেই ব্যাটিংয়ে নিজেকে ঝালাই করে নেন তিনি। জাতীয় দলের এই তরুণ ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলের মতো নিজেকে গড়ে তুলতে পারবেন না জেনেও সামর্থ্যের সবটুকু দেয়ার চেষ্টা করেন।

বোলিংটা সাইফুদ্দিনের মূল শক্তি হলেও, ব্যাটিং নিয়ে কাজ চালিয়ে যেতে চান। ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত দুইটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন সাইফুদ্দিন সদ্য সমাপ্ত বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৫১ রানের ইনিংস খেলে নিজের সামর্থ্যের প্রমাণ দেন তিনি। সাইফুদ্দিন বলেন, বোলিংটা হচ্ছে আমার মূল শক্তি আর ব্যাটিংটা হচ্ছে আমার বেটারমেন্ট, এটা আপনারা সবাই জানেন বোলিংয়ের মাঝে যখনই সময় পাই তখনই ব্যাটিংটা করি আশা করি নিজেকে আর দ্রুত পারদর্শী করে তুলবো।

বিশ্বকাপের জন্য আজ বুধবার ৩৫ জনের প্রাথমিক দল ঘোষণা করতে চলেছে বিসিবি। গতকাল দেশের জনপ্রিয় টিভি চ্যানেল – ‘চ্যানেল আইয়কে’ এমনটা জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু । নান্নু জানিয়েছিলেন নিয়মিত সদস্যদের সঙ্গে এই স্কোয়াডে অন্তর্ভুক্তি ঘটবে কিছু সম্ভাবনাময় ক্রিকেটারেরও। এঁদের মধ্যে তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব ও তরুণ ব্যাটসম্যান ইয়াসির আলি অন্যতম।

ওয়ানডেতে বর্তমানে মোটামুটি শক্তিশালী অবস্থানে উঠে আসলেও টি-টোয়েন্টিতে এখনো অনেক পিছিয়ে আছে বাংলাদেশ। র‌্যাংকিংয়ে দশম স্থান যার জ্বলন্ত প্রমাণ। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ স্টেজেও সচরাচর জয়ের দেখা পায় না টাইগাররা। তাই সামনের বিশ্বকাপকে ঘিরে একটু বেশিই ‘সচেতন’ বিসিবি।

COMMENTS

[gs-fb-comments]