আরও বেশি পাক-ভারত ম্যাচ আয়োজনের দাবি যুবরাজ-আফ্রিদির

আরও বেশি পাক-ভারত ম্যাচ আয়োজনের দাবি যুবরাজ-আফ্রিদির

ব্যাটিংয়ে ঝড় তুলেছে বাংলাদেশ, দেখুন সর্বশেষ স্কোর
৫ বছরের চুক্তিতে ম্যান সিটিতে যাচ্ছেন মেসি
‘নেগেটিভ’দের নিয়ে ইংল্যান্ডের পথে পাকিস্তান দল

বিশ্বজুড়ে ব্যাপক চাহিদা রয়েছে ভারত-পাকিস্তান ক্রিকেট দ্বৈরথের। কিন্তু দুই দেশের চলমান রাজনৈতিক টানাপোড়েনের কারণে এখন তা দেখা যায় কালেভদ্রে। দীর্ঘদিন দুই দলের দ্বিপক্ষীয় সিরিজ হয় না। ফলে আইসিসির বৈশ্বিক ইভেন্ট ছাড়া ইন্দো-পাক লড়াই উপভোগ করা যায় না।

সার্বিক অর্থে এতে খেলাটিরই ক্ষতি হচ্ছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি এবং ভারতের যুবরাজ সিং। তাদের মতে, পাক-ভারত দ্বিপক্ষীয় সিরিজ যত মাঠে গড়াবে, তত ক্রিকেটেরই উপকার হবে।

গেল মঙ্গলবার ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম স্পোর্টস ৩৬০কে দেয়া সাক্ষাৎকারে যুবরাজ বলেন, আমার এখনও স্পষ্ট মনে আছে; ২০০৪, ২০০৬ ও ২০০৮ সালে পাকিস্তানের সঙ্গে আমরা দ্বিপক্ষীয় সিরিজ খেলেছিলাম। এখন আর তা হয় না। তবে এ ব্যাপার আমাদের হাতে নেই।

তিনি বলেন, আমরা ভালোবেসে ক্রিকেট খেলি। কাদের বিপক্ষে খেলব, সেটি আমরা ঠিক করতে পারি না। শুধু এটুকু বলব– যত বেশি ভারত-পাকিস্তান লড়বে, তত খেলাটার উপকার হবে।

যুবির সুর আফ্রিদির কণ্ঠেও। তিনি বলেন, আমার মনে হয়, নিয়মিত পাক-ভারত সিরিজ হলে সেটি অ্যাশেজের চেয়েও আকর্ষণীয় হবে।

কিন্তু না হওয়ায় আফসোস ঝরেছে তার কণ্ঠে। বুমবুম বলেন, তবে সেটি এখন আর হচ্ছে না। খেলাটার প্রতি সাধারণ মানুষের গভীর ভালোবাসা রয়েছে। কিন্তু ইদানীং আমরা সেখানে রাজনীতি ঢুকিয়ে দিচ্ছি।

আফ্রিদি পরামর্শ দেন, দুদেশকেই কিছু বিষয় ভুলে যেতে হবে। মুখোমুখি বসে সমস্যার সমাধান করতে হবে। ক্রিকেটের কল্যাণেই এটি করতে হবে।

উল্লেখ্য, যুবরাজ-আফ্রিদি দুজনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলে যাচ্ছেন তারা।

COMMENTS

[gs-fb-comments]