ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে চান রুট

ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে চান রুট

ধোনিকে স্বর্ণের হেলমেট উপহার দিলো চেন্নাই
মানের জোড়া গোলে চেলসিকে হারাল লিভারপুল
রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপা চ্যাম্পিয়ন সেভিয়া

আগামী বছর ভারতে হবে টি-২০ বিশ্বকাপ। যেখানে খেলার ব্যাপারে আশাবাদী ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। ২০১৯–এর মে মাসের পর কোনও টি২০ আন্তর্জাতিকে খেলেননি তিনি। পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও দলে নেই তিনি। কিন্তু আগামী টি২০ বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন রুট।

মহামারীর জেরে দীর্ঘ সময় বন্ধ থাকার পর ক্রিকেট ফিরে এসেছিল ইংল্যান্ড–ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে। সেই সিরিজ এবং পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজও জিতেছে ইংল্যান্ড, রুটের নেতৃত্বে। ৯৭টি টেস্ট এবং ১৪৬টি একদিনের আন্তর্জাতিক খেললেও রুটের নামের পাশে লেখা রয়েছে মাত্র ৩২টি টি২০ ম্যাচ।

ইয়র্কশায়ার ক্রিকেটের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে রুট বলেছেন, ‘‌(‌আগামী টি২০ বিশ্বকাপে খেলার ব্যাপারে)‌ আমি আশা ছাড়ছি না। আবার বাস্তবটাও জানি। আমি চাই ইংল্যান্ড ভাল খেলুক, বিশ্বকাপ জিতুক। যদি আমি সেরা এগারোয় বা দলে নাও থাকি, কোনও অসুবিধে নেই। যারা দলে থাকবে, আমার সমর্থন থাকবে প্রত্যেকের সঙ্গে। জানি (‌টি২০)‌ দলে সুযোগ পাওয়া কতটা কঠিন। হতেই পারে যে আমার থেকে আরও ভাল অপশন আছে। আন্তর্জাতিক খেলাধুলোয় এমনটা হতেই পারে। এই ব্যাপারে আমি সম্পূর্ণ সচেতন। কিন্তু (‌দলে ঢোকার জন্য)‌ আপ্রাণ চেষ্টা করব। যেটুকু সুযোগ থাকবে তা কাজে লাগাতে মরিয়া হব। লক্ষ্য থাকবে যত বেশি সংখ্যক ম্যাচ খেলার। তবে পুরোটাই নির্ভর করছে টেস্ট ও একদিনের আন্তর্জাতিকের মাঝে কতটা সুযোগ পাব তার ওপর।’

COMMENTS

[gs-fb-comments]