অধিনায়ক চিবাবা, দলে ফিরলেন কলপাকের সেই পেসার

অধিনায়ক চিবাবা, দলে ফিরলেন কলপাকের সেই পেসার

যুবলীগের প্রেসিডিয়ামে মাশরাফীর নাম নেই
বরিশালের ভাষাটা শেখার চেষ্টা করব: তামিম
দুই সুপার ওভারের নজিরবিহীন এক ম্যাচে পাঞ্জাবের জয়

চলতি মাসের শেষদিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এ সফরের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেসি)। যেখানে অধিনায়কত্ব দেয়া হয়েছে মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবাকে।

এছাড়া দলে ফেরানো হয়েছে কাউন্টি ক্রিকেটের কলপাক চুক্তি থেকে মুক্ত হয়ে আসা ২৪ বছর বয়সী দীর্ঘদেহী পেসার ব্লেসিং মুজারাবানিকেও। প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন দুই অলরাউন্ডার ফারাজ আকরাম ও মিল্টন শুমবা।

গত মার্চে বাংলাদেশের বিপক্ষে সবশেষ মাঠে নেমেছিল জিম্বাবুয়ে ক্রিকেট দল। সেই সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেছিলেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শন উইলিয়ামস। তার ইনজুরিতে একটি ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন চিবাবা। সেই দুই সিরিজে ঐ একটি ম্যাচই খেলেছিলেন চিবাবা।

তবে এবার অধিনায়ক হিসেবেই পাকিস্তান সফরের সব ম্যাচ খেলবেন ৩৪ বছর বয়সী এ অলরাউন্ডার। অন্যদিকে দলে রয়েছেন স্পিনিং অলরাউন্ডার উইলিয়ামসও, তিনি খেলবেন দলের অন্যান্য ক্রিকেটারদের মতোই। দলে রাখা হয়েছে ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা এবং এল্টন চিগুম্বুরার মতো অভিজ্ঞ খেলোয়াড়দেরও।

স্কোয়াডে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার কাইল জার্ভিসের। এছাড়া জিম্বাবুয়ের ভবিষ্যত তারকা হিসেবে পরিচিতি পাওয়া তারিসাই মুসাকান্দাকেও জায়গা দেয়নি জেসি। অন্যদিকে কলপাক থেকে মুক্ত হয়ে ২০১৮ সালের পর জিম্বাবুয়ের জার্সি গায়ে জড়ানোর অপেক্ষায় রয়েছেন সাড়ে ছয় উচ্চতার ব্লেসিং মুজারাবানি।

২০১৭ সালে ২৪ বছর বয়সে জিম্বাবুয়ের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল সৌদি বংশোদ্ভূত ক্রিকেটার ফারাজ আকরামের। তিন বছরের মাথায় প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি। এছাড়া নিজের সবশেষ প্রথম শ্রেণির ম্যাচে ১২১ রানের অপরাজিত ইনিংস খেলা ১৯ বছর বয়সী অলরাউন্ডার মিল্টন শুমবাকেও রাখা হয়েছে দলে।

এবারের পাকিস্তান সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। ম্যাচগুলো হবে লাহোর এবং মুলতানে। সফরের প্রথম ম্যাচ হবে আগামী ৩০ অক্টোবর। তবে কোন সিরিজ আগে হবে এবং কোন মাঠে অনুষ্ঠিত হবে তা এখনও নিশ্চিত করে জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ে স্কোয়াড
চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুমবা, রিচমন্ড মুতুম্বামি, ব্রেসিং মুজারাবানি, রিচার্ড গারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো এবং শন উইলিয়ামস।

COMMENTS

[gs-fb-comments]