বিপিএল নিয়ে নতুন কাণ্ড, যেন পাড়া-মহল্লার কোন টুর্ণামেন্ট

বিপিএল নিয়ে নতুন কাণ্ড, যেন পাড়া-মহল্লার কোন টুর্ণামেন্ট

ডেঙ্গু রোগে আক্রন্তদের দায়িত্ব নিলেন মাশরাফি
যে নারী পুরুষের প্রিয় হতে পারে না, সে হয়ে ওঠে নারীবাদী
বাস’ররাতে স্ত্রীকে রেখে কম্পিউটারে ব্যস্ত বর, ছবি ভাইরাল

এ যেন পাড়া-মহল্লার কোন টুর্ণামেন্ট। হুট করে আগের সব চুক্তি বাতিল করে নতুন করে ড্রাফট করার ঘোষণা দিল বিপিএল কমিটি। সেই সাথে গভর্নিং বডির সাথে নতুন চুক্তির আগে নিশ্চিত নয় কোন দলও। অর্থাৎ, এতদিন পর্যন্ত হওয়া সকল চুক্তি বাতিল করে নতুন করে নিলাম শুরু হবে। চুক্তি বাতিল হওয়ায় সব ফ্র্যাঞ্চাইজিদের নতুন করে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে হবে। আইকন ক্রিকেটার বেঁছে নিতে হবে এবং নতুন করে দল সাজাতে হবে। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে সবার সঙ্গে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না।

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডাইনামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে পাড়ি দিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তারপর থেকে আলোড়ন শুরু হয়েছে। ঢাকা ডাইনামাইটস দাবি করছে সাকিব তারা ছেড়ে দেয়নি। বিপিএলের গভর্নিং বডি ক্রিকেটারদের পুনরায় দলে রাখার ফরম দেয়নি যার ফলে সাকিবকে তারা রেখে দিতে পারেনি। এরপর থেকে নড়েচড়ে বসেছে গভর্নিংবডি। যার কারণে নতুন সিদ্ধান্ত নেন তারা। রোববার সংবাদ সম্মেলন করে সপ্তম আসরের আগে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের সকল ধরনের চুক্তি বাতিল ঘোষণা করে তারা।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, আসন্ন বিপিএলে আটটি দল অংশ নিবে। কিন্তু দলগুলোর ফ্র্যাঞ্চাইজি নিশ্চিত না হওয়ায় পর্যন্ত নতুন কোনো চুক্তি হবে না। চুক্তি বাতিল হওয়ায় সব ফ্র্যাঞ্চাইজিদের নতুন করে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে হবে। আইকন ক্রিকেটার বেঁছে নিতে হবে এবং নতুন করে দল সাজাতে হবে। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে সবার সঙ্গে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না।

সাকিব ছাড়াও আসন্ন বিপিএল মৌসুমের জন্য চিটাগাং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর কুমিল্লা ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন তামিম ইকবাল। কিন্তু শেষ পর্যন্ত এই তিন ক্রিকেটারেরও ভাগ্য নির্ধারিত হবে নতুন করে।

বিপিএলের ষষ্ঠ আসর পর্যন্ত সকল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি ছিল বিপিএল গভর্নিং বডির। তাই এখন বিপিএলে আগের আসরগুলোতে থাকা কোনো ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণ এখনও নিশ্চিত নয়।

COMMENTS

[gs-fb-comments]