বিপিএল ছাড়ার হুমকি দিল রংপুর রাইডার্স

বিপিএল ছাড়ার হুমকি দিল রংপুর রাইডার্স

পরীমনি আব্দুল আজিজের চ্যাটিং ফাঁস !
হোয়াইটওয়াশ এড়াতে টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ
‘সন্তান নাস্তিক’ এই লজ্জা থেকে বাবা মাকে মুক্তি দিতে মে’রেই ফেললেন বাংলাদেশি সন্তান!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্নিং বডি রবিবার বিকালে টুর্নামেন্টের সপ্তম আসরের জন্য নতুন নিয়ম এবং সাকিব আল হাসান ও রংপুর রাইডার্সের চুক্তি অবৈধ বলে ঘোষণা দেয়ার পর বিপিএল না খেলার সম্ভাবনার কথা জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহি ইশতিয়াক সাদেক। বিপিএলে দলগুলোর সঙ্গে চুক্তিই নবায়ন হয়নি ফ্র্যাঞ্চাইজিগুলোর তার আগেই সাকিবকে আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। তবে সাকিবের দল পরিবর্তনের পর বিপিএলের নিয়ম নিয়ে নানান প্রশ্ন উঠে। গুঞ্জন শোনা যায় গতবারের আইকন মাশরাফি মুর্তজার সঙ্গে আলোচনা না করেই সাকিবকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স।

অন্যদিকে ঢাকা ডাইনামাইটসের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছিলেন, দল পরিবর্তনের ব্যাপারে কিছুই জানায়নি সাকিব। বিপিএলের পুরনো নিয়ম অনুযায়ী চাইলেই ড্রাফটে সাকিবকে রিটেইন করতে পারবে ঢাকা ডাইনামাইটস। এবার এ ইস্যূ নিয়ে কথা বলেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। তারা জানিয়েছে বাইলজ মেনে সাকিবকে দলে নেয়নি রংপুর রাইডার্স। এমতাবস্থায় সংবাদ সম্মেলন করে আসন্ন বিপিএলের ব্যাপারে বিসিবির সিদ্ধান্ত জানায় বিপিএল গভর্নিং বডি। সেখানে জানান হয়, ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি শেষ হয়েছে বিসিবির। যার কারণে ক্রিকেটারদের রিটেইন পদ্ধতি থাকছে না এবার।

নতুন করে আবারো চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। কিন্তু এই নিয়ম সম্পর্কে হয়ত অবগত ছিলেন না ফ্র্যাঞ্চাইজি মালিকরা। আগেই সাকিব, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সাথে চুক্তি করে ফেলে তিন ফ্র্যাঞ্চাইজি। এটা সেই নিয়ম অনুযায়ী সাকিবকে দলে নেওয়ার ব্যাপারটি বৈধতা পায়নি রংপুরের। এর প্রতিবাদ করেছে ফ্র্যাঞ্চাইজিটির মালিক পক্ষ।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এরকম করলে আমরা খেলতে পারি না। আমরা বিপিএল খেলব নাকি খেলব না সেটা গুরুত্বপুর্ণ নয়। বড় কথা এটা যে, আমরা প্রতিবছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) প্রতিবছর নতুন নতুন নিয়ম আসে!’ তিনি আরও জানান, তাদের সুবিধাজনক নিয়ম না হলে হয়ত টুর্নামেন্টে না খেলতে পারে ফ্র্যাঞ্চাইজিটি, ‘যদি দরকার হয় আমরা খেলব না। বিসিবির আরও অনেক দল আছে। তাদের সাথেই টুর্নামেন্ট আয়োজন করুক।’ প্রসঙ্গত, তামিমের সাথে চুক্তি করা খুলনা টাইটান্স ও মুশফিকের সাথে চুক্তি করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি।

COMMENTS

[gs-fb-comments]