মৃত্যুর আগে নিজের দেহ বিক্রি করলো রেস্টেুরেন্টে

মৃত্যুর আগে নিজের দেহ বিক্রি করলো রেস্টেুরেন্টে

পরীমনি আব্দুল আজিজের চ্যাটিং ফাঁস !
গো’পন কক্ষে নারীর সঙ্গে ডিসির অন্তরঙ্গতা, ভাইরাল ভিডিও
জরুরি বৈঠকে বসছেন ইমরান খান ও মোদি

রেস্টুরেন্টে প্রকাশ্যেই বিক্রি করা হচ্ছে মানুষের মাংস দিয়ে তৈরি করা নানা রকম খাবার। সম্প্রতি জাপানের রাজধানী টোকিওতে একটি খাবার রেস্টুরেন্ট চালু করা হয়েছে। আর সেই রেস্টুরেন্টে মানুষের মাংস বিক্রি করার বৈধতা রয়েছে।

ভাবছেন হয়তো এটা একটি কাল্পনিক কিংবা সম্পূর্ণ অবৈধ রেস্তোরাঁর কথা বলছি। কিন্তু না ব্যাপারটি আসলে তা নয়। রেস্টুরেন্টটির রয়েছে মানুষের মাংস বিক্রি করার বৈধতাও। টোকিওতে অবস্থিত ঐ রেস্টুরেন্টির নাম The Resoto ototo no shoku ryohin, নামটি জাপানি ভাষায় রাখা হয়েছে এই নামের বাংলা অর্থ দাঁড়ায় ‘খাবারের যোগ্য ভাই’।

জানা গেছে, ঐ রেস্টুরেন্টটি, মৃত মানুষের লাশ কিনে নেয় এমনকি, জাপানের অনেক মানুষই আছে যারা মৃত্যুর পূর্বে তাদের সেই দেহ ঐ রেস্টুরেন্টটিতে বিক্রয়ের জন্য পরিবারকে জানিয়ে রাখে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ প্রত্যেকটি লাশের জন্য ঐ মৃত ব্যক্তির পরিবারকে সর্বনিম্ন ২৭,০০০ ইউরো পরিমাণ অর্থ প্রদান করে, যা বাংলাদেশী টাকায় প্রায় তিরিশ লক্ষ তিন হাজার টাকা।

এছাড়া, সম্প্রতি আর্জেন্টিনায় বসবাসকারী এক জনৈক পর্যটক জাপানের ঐ মানুষের মাংস বিক্রি করা রেস্টুরেন্টটিতে খেতে গিয়ে তার অভিজ্ঞতার কথা জানায় একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে। তিনি বলেন রেস্টুরেন্টিতে বিক্রি করা মাংসের স্বাদ অনেকটা শূকরের মাংসের মতো, তবে সাধারণ মাংসের তুলনায় ঐ মাংস অনেকটাই শক্ত এবং টাইট।

COMMENTS

[gs-fb-comments]