মোদির রাষ্ট্রীয় সম্মাননা: আল্লামা তাকি উসমানির আক্ষেপভরা টুইট

মোদির রাষ্ট্রীয় সম্মাননা: আল্লামা তাকি উসমানির আক্ষেপভরা টুইট

চাঁদে হাঁটছেন ‘মহাকাশচারী’, পাশ দিয়ে হঠাৎ চলে গেল অটোরিক্সা, ভিডিও ভাইরাল
বিয়ে করছেন নাসির
যেসব একাধিক পরিবর্তন নিয়ে শুরু হচ্ছে এবারের বিপিএল

সংযুক্ত আরব আমিরাতের মত একটি আরব দেশের পক্ষ মুসলিম বিদ্বেষী ভারতের প্রধানমন্ত্রী মোদিকে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান দেওয়ায় আক্ষেপ ও আফসোস প্রকাশ করেছেন বিশ্ববিখ্যাত আলেম, মুসলিম উম্মাহর দরদী অভিভাবক, মুফতি মুহাম্মদ তাকি উসমানি। আজ এক টুইট বার্তায় এ আফসোস প্রকাশ করেন এই আলেম।

আল্লামা তাকি উসমানি আরবী ভাষায় লেখা তার টুইট বার্তায় বলেন, ‘হায় আফেসোস! লক্ষ লক্ষ মুসলমানের রক্তে লাল হল যার হাত, মুসলমানদের ভূখণ্ড ছিনিয়ে নিয়ে গোটা কাশ্মীরকে কারাগারে পরিণত করল যে ব্যক্তি, যার কারণে কাশ্মীরে মুসলমানদের সবচেয়ে বড় গ’ণহ’ত্যা ঘটতে যাচ্ছে, সেই ব্যক্তিই কিনা এক আরব মুসলিম দেশ থেকে পেল রাষ্ট্রের সর্বোচ্চ মর্যাদা! এর চেয়ে বড় লজ্জা আর অপমান কী আছে!’

প্রসঙ্গত, গতকাল সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক ‘অর্ডার অব জায়েদ’ পদক গ্রহণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার আবুধাবিতে আনুষ্ঠানিকভাবে ভারতের প্রধানমন্ত্রীর হাতে এই পদক তুলে দেন আরব আমিরাতের যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

এমন এক সময়ে এসে নরেন্দ্র মোদিকে এই পদক দিল আরব আমিরাত যখন ভারতের মুসলিম সংখ্যাগরিষ্ঠ একমাত্র প্রদেশ জম্মু কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিল করেছে মোদির সরকার। সেখানে কারফিউ চলছে দুই সপ্তাহ ধরে। এই নিয়ে সমগ্র মুসলিম বিশ্বে বিতর্কের মধ্যেই মোদিকে সম্মানিত করল আরব আমিরাত সরকার।

COMMENTS

[gs-fb-comments]