বাংলাদেশি এই ফুটবলারের মুল্য ১ কোটি ৬০ লাখ টাকা

বাংলাদেশি এই ফুটবলারের মুল্য ১ কোটি ৬০ লাখ টাকা

আজ রাতে সুপারমুন দেখতে পাবে গোটা বিশ্ব
চোটাক্রান্ত মাশরাফিকে বিসিবির নির্দেশনা
কানাডায় গেমের মাধ্যমে মা-বাবা নানী ও বোনকে খু’ন করলো বাংলাদেশি যুবক

ইউরোপিয়ান ফুটবলে চলে টাকার ছড়াছড়ি। একজন ফুটবলারকে মিলিয়ন মিলিয়ন টাকা দিয়ে কিনে নেয় প্রতিটি ক্লাব। এছাড়া ক্লাবগুলো তাদের খেলোয়াড়কে ধরে রাখতে তাদের রিলিজ ক্লজ নির্ধারণ করে আকাশ ছোঁয়া। ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলা প্রতিটা খেলোয়াড়েরই রিলিজ ক্লজ নির্ধারিত করা থাকলেও বাংলাদেশের ফুটবলে এটি তেমন দেখা যায় না। তবে ধীরে ধীরে বদলে যাচ্ছে বাংলাদেশের ফুটবল। সে ধারাবাহিকতায় এ দেশের ফুটবল সংস্কৃতিতেও যুক্ত হওয়া শুরু হয়েছে রিলিজ ক্লজের ব্যাপারটি।

সাইফ স্পোর্টিং ক্লাবের তরুণ ফুটবলার ইয়াসিন আরাফাতের রিলিজ ক্লজ ধরা হয়েছে ১ কোটি ৬০ লাখ টাকা। অর্থাৎ ১৯ বছর বয়সী এ ডিফেন্ডারকে কিনতে হলে মাসিক বেতনের পাশাপাশি দিতে হবে এ বিপুল পরিমাণ অর্থ। ইয়াসিনকে এ বছরই তৃতীয় লিগ থেকে কিনে সরাসরি প্রিমিয়ার লিগ নিয়ে এসেছে সাইফ স্পোর্টিং ক্লাব।

ইয়াসিনের রিলিজ ক্লজের ব্যাপারটি নিশ্চিত করে সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসিরউদ্দীন চৌধুরী বলেন, ‘আমরা ইউরোপীয় ফুটবল ক্লাব ফলো করি। ফিফা, এএফসির আইন মেনে চলি। তারা যেভাবে চলে সেভাবে চলার চেষ্টা করে থাকি। আমাদের একাডেমিতেই অনেক খেলোয়াড় আছে যাদের সঙ্গে আমাদের দীর্ঘমেয়াদি চুক্তি রয়েছে।

এর মধ্যে ইয়াসিনের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির সঙ্গে রিলিজ ক্লজ সর্বোচ্চ এক কোটি ৬০ লাখ টাকা রাখা হয়েছে। এটা বাংলাদেশের ফুটবলে নতুনত্ব বলতে পারেন। আমরা ওর মধ্যে প্রতিভা দেখতে পেয়েছি। তাই তৃতীয় বিভাগ থেকে সরাসরি প্রিমিয়ারে খেলার সুযোগ করে দিয়েছি। আশা করছি সামনের দিকে সে আরও ভালো করবে।‘

COMMENTS

[gs-fb-comments]