অবশেষে আজ জানা যাবে,বার্ষিক মূল্যায়ন নাকি অটো পাস

অবশেষে আজ জানা যাবে,বার্ষিক মূল্যায়ন নাকি অটো পাস

পুরান ঢাকার মেয়ে মালয়েশিয়ায় সফল উদ্যোক্তা
বাংলাদেশিদের জন্য শিগগিরই উম্মুক্ত হচ্ছে মালয়েশিয়ায় শ্রমবাজার
সাগরে নৌকা;ডুবি : ৩৪ জেলের মধ্যে ২৯ জন উদ্ধা;র

মাধ্যমিক স্তরে ষষ্ঠ, সপ্তম, নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন নাকি অটো পাস হবে এসব প্রসঙ্গে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ বুধবার দুপুর ১২টায় ভার্চুয়াল প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হবে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সংবাদ বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছেন।

সূত্র জানিয়েছে, শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন হবে কিনা বা হলে কীভাবে করা হবে নাকি অটো পাস হবে শিক্ষামন্ত্রী এসব বিষয় নিয়ে কথা বলবেন। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে কিনা এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারেন মন্ত্রী।

মন্ত্রণালয়ের কোন গাইড লাইন কিংবা স্বাস্থ্য বিশেষজ্ঞদের কোন পরমার্শ থাকলে এসব বিষয় নিয়েও কথা বলতে পারেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এর আগে করোনা ভাইরাসের কারণে পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা, অষ্টম শ্রেণির জেএসসি-জেডিসি পরীক্ষা এবং সর্বশেষ এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করা হয়েছে।

তবে সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানিয়েছিলেন, মাধ্যমিক শিক্ষার্থীদের মূল্যায়নের মাধ্যমে উপরের শ্রেণিতে উঠানো হবে।

করোনার কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও পাঠদানের ধারাবাহিকতা রক্ষায় অনলাইন, টিভি ও বেতারে পাঠদান চালিয়ে আসছে সরকার।

মন্ত্রণালয় সূত্র জানায়, নভেম্বরেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সনম্ভাবনা নেই। এমনকি পরীক্ষা না গ্রহণের সম্ভাবনাও রয়েছে।

COMMENTS

[gs-fb-comments]