সাকিবের ক্ষমা চাওয়ায় লজ্জা পেয়েছিঃ তসলিমা নাসরিন

সাকিবের ক্ষমা চাওয়ায় লজ্জা পেয়েছিঃ তসলিমা নাসরিন

এইমাত্র শেষ হলো বাংলাদেশ-ভারতের ম্যাচ, জেনেনিন ফলাফল
অধিনায়ক হিসাবে শুক্রবার আমার শেষ ম্যাচ: মাশরাফি
সিলেটে আজ বিকেলে শুরু বিপিএল

১ বছর নিষেধা’জ্ঞা কা’টিয়ে ক্রিকেটে ফেরার প্রাক্কালে একের পর এক বিত’র্কে জড়িয়ে পড়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

এর মাঝে সবচেয়ে স্পর্শকা’তর হলো, কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে গিয়ে বাংলাদেশের এক শ্রেণির মানুষের রো’ষের শি’কার হওয়া। এজন্য সাকিবকে হ-ত্যা’র হু’ম’কি দেওয়া হয়েছে। এরপর ‘পূজা উদ্বোধন করিনি’ এবং ‘ভবিষ্যত করব না’ বলে ক্ষ’মাও চেয়েছেন সাকিব।

চা’পের মুখে বিশ্বসেরা অল-রাউন্ডার এভাবে ভে’ঙে পড়া নিয়ে সোশ্যাল সাইটে বিভিন্ন আলোচনা চলছে। অনেকে

সাকিবের ক্ষ’মা চাওয়াকে ইতিবাচকভাবে দেখছেন, আবার অনেকে নেতিবাচকভাবে। অনেকেই মনে করছেন সাকিব

প্রচ’ণ্ড চা’পের মুখে এবং ভ’য়ে ক্ষ’মা চেয়েছেন। আরেকদল বলছেন, সাকিব কালীপূজায় গিয়ে ইসলাম ধর্মের ক্ষ’তি করেছেন। তবে তিনি যেহেতু ক্ষ’মা চেয়েছেন তাকে ক্ষ’মা করাই উচিত।

প্রতিক্রিয়া দেখালেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি লিখেছেন, ‘সাকিবের ক্ষমা চাওয়ার ভিডিওটি দেখে লজ্জা পেলাম। সাকিব আল হাসান বিখ্যাত লোক। নিরাপত্তা রক্ষী দ্বারা বেষ্টিত।

বিষয়টি নিয়ে প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন টুইটারে লিখেছেন, ‘কালীপূজায় উপস্থিত হওয়ার জন্য সাকিব আল হাসানের ক্ষ’মা চাওয়াটা উচিত হয়নি। তার এই ক্ষ’মা প্রার্থনা ইসলামপন্থীদের আরও শক্তিশালী করল; যারা ভবিষ্যতে

পূজা ম’ণ্ডপে যাওয়া এবং হিন্দুদের সমব্যথী হওয়ার অ’পরা’ধে মুসলিমদেরকেই খু-ন করবে। তার বলা উচিত ছিল, সে ঠিকই করেছে। ভালোবাসাকে সবসময় উদযাপন করা উচিত আর ঘৃ’ণাকে ব’র্জন করা উচিত।’

COMMENTS

[gs-fb-comments]