প্রকাশ্যে ধূমপান করে তরুণীকে হেনস্তার প্রতিবাদ একদল তরুণ-তরুণীর

প্রকাশ্যে ধূমপান করে তরুণীকে হেনস্তার প্রতিবাদ একদল তরুণ-তরুণীর

যুক্তরাষ্ট্রে ফের পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু
ছাত্রলীগের দুই নেত্রীর এলোপাতাড়ি মা’র খেয়ে ঢাবি প্রক্টরকে চিঠি আরেক নেত্রীর!!
নৌকা, ধানের শী”ষকে হা’রিয়ে নয়া চমক দেখিয়ে ইউপি চেয়ারম্যান হলেন স্বতন্ত্র নারী প্রার্থী

প্রকাশ্যে ধূ;ম;পা;ন করে রাজশাহীতে ধূ;ম;পায়ী তরুণীকে হে;ন;স্তা;র প্রতিবাদ জানিয়েছেন একদল তরুণ-তরুণী। শুক্রবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর সার্কিট হাউজ রোডের পাশে বসে প্রকাশ্যে ধূ;ম;পা;ন করে অভিনব এই প্রতিবাদ জানানো হয়।

এর আগে গত রোববার বিকেলে ওই স্থানে এক তরুণের সঙ্গে বসে ধূমপান করছিলেন এক তরুণী। এই দৃশ্য দেখে স্থানীয় কিছু মানুষ এর প্রতিবাদ জানান।হে;ন;স্তার শি;কা;র হয়ে পরে এলাকা ছেড়ে যান ওই তরুণ-তরুণী। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে শোরগোল পড়ে যায়।

জানা গেছে, ধূমপায়ী ওই তরুণীকে হে;ন;স্তা;র প্রতিবাদ জানিয়ে শুক্রবার ওই স্থানে জ;ড়ো হয় একদল তরুণ-তরুণী।

তারা খালি গলায় গান গেয়ে আনন্দ করেন। তবে এ সময়ও এক যুবককে তাদের প্রকাশ্যে ধূমপানের প্রতিবাদ জানিয়ে বাকবিতণ্ডায় জড়াতে দেখা গেছে। তবে ওই যুবকের পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‌‘আমরা ওই তরুণীর বিষয়টি জানি। ভিডিওটিও দেখেছি। ভুক্তভোগীদের পক্ষ থেকে একটা লিখিত অ;ভি;যো;গ পাওয়া গেলেই আই;নগত ব্যবস্থা গ্রহণ করা যেত। কিন্তু কোনো অভিযোগ পাইনি।’

এর আগে রাজশাহীতে ‘পাবলিক প্লেস’ তথা প্রকাশ্যে ধূ;ম;পান করে তোপের মুখে পড়েন এক তরুণী। গত রোববার (৬ ডিসেম্বর) বিকেলে রাজশাহী নগরীর সার্কিট হাউজ সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে।

এ ঘটনাকে ‘সামাজিক অবক্ষয়’ উল্লেখ করে কয়েকজন পথচারী বিরোধিতা করেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে তুমুল বিতণ্ডা হয়। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

তাতে দেখা যায়, ছেলে বন্ধুর সঙ্গে রাস্তার পাশে বসে প্রকাশ্যে ধূ;মপা;ন করছেন ওই তরুণী। তখন রাস্তা দিয়ে হেঁটে যাওয়া কয়েকজন ব্যক্তি ঘটনাটির প্রতিবাদ জানান। তারা ওই তরুণীকে সিগারেট ফেলে দিয়ে স্থান ত্যাগ করতে বলেন। এ নিয়ে ওই তরুণীর সঙ্গে বাগবিতণ্ডা হয় পথচারীদের।

এ সময় অনেক মানুষ জড়ো হয় সেখানে। তাদের কেউ একজন মোবাইলে ভিডিও ধারণ করে ছড়িয়ে দেন ফেসবুকে। এরপর তা ভাইরাল হয়ে যায়।

COMMENTS

[gs-fb-comments]