আটকেপড়া প্রবাসীদের অবশেষে ফেরার সুযোগ

আটকেপড়া প্রবাসীদের অবশেষে ফেরার সুযোগ

চাঁদপুরে মেঘনার পাড়ে পর্যটকদের ঢল
বাসা ফাঁকা থাকলেই বান্ধবীদের এনে উল্লাসে করতো দিহান
চলতি মাসেই ফ্লাইট চালু করতে চায় রিজেন্ট এয়ারওয়েজ

বিভিন্ন দেশে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের অভিবাসীরা ছয় মাসেরও বেশি সময় ধরে দেশটির বাইরে রয়েছেন, তারা ২০২১ সালের ৩১ মার্চের মধ্যে দেশটিতে ফিরতে পারবেন।

সমস্ত অভিবাসীদের অবশ্যই প্রয়োজন বৈ;ধ আবাসিক ভিসা, রেসিডেন্সি ও বিদেশি বিষয়ক জেনারেল ডিরেক্টরের (জিডিআরএফএ) অনুমোদন।ফ্লাই দুবাই এয়ারলাইন্সের ওয়েবসাইট থেকে এ তথ্য জানানো হয়েছে। ৬ জানুয়ারি বুধবার দৈনিক খালিজ টাইমস সূত্র থেকে আরো জানানো হয়, সংযুক্ত আরব আমিরাতের বৈ;ধ ভিসা আছে কিন্তু ১৮০ দিনেরও বেশি সময় দেশের বাইরে অবস্থান করছেন।

তবে আপনাকে ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেয়া হবে।এছাড়াও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস (এআইই) তার টুইটার  অ্যাকাউন্টেও পোস্ট করেছে, ‘দুবাইয়ের বাইরে ১৮০ দিনেরও বেশি সময় ধরে অবস্থান করা যাত্রীরা ২০ মার্চ, ২০২১ সালের মধ্যে ফিরে আসতে পারবেন। অবশ্য বৈ;ধ ভিসা ও জিডিআরএফএ-এর অনুমোদন লাগবে।

এই ঘোষণাটি নিজ দেশে আ;টকে থাকা সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য বিশাল সুখবর বলে মনে করেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই নেতারা। প্রেসক্লাব সূত্র থেকে জানা যায়, এখনো কয়েক হাজার প্রবাসী বাংলাদেশে আ;টকে আছেন। তাই সুযোগটি সবাইকে কাজে লাগানোর আহ্বান জানান তারা।

COMMENTS

[gs-fb-comments]