ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

‘বঙ্গবন্ধুর উপলব্ধি ছিল দেশের উন্নয়নে সবচেয়ে বড় বাধা দু’র্নী’তি’
আল জাজিরার সেই প্র’তিবেদন সরানোর পূর্ণাঙ্গ রায় প্র’কাশ!
আমার জন্মদিনে কেক না কেটে ওই টাকায় মাস্ক ও শীতবস্ত্র বিতরণ করুন: ইলিয়াস কাঞ্চন

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অন্তত ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেখানে থেমে থেমে চলছে গাড়ি। বুধবার (২০ জানুয়ারি) সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলাচলকারী যাত্রীরা পড়েছে চরম ভো;গান্তি;তে। স্থানীয় সূত্রে জানা যায়, সূত্রাপুর থেকে শুরু হয়ে চন্দ্রা মোড় পার হয়ে আরো কয়েক কিলোমিটার জুড়ে আছে দীর্ঘ এ যানজট।

যানজটের ভো;গা;ন্তিতে পড়া যাত্রী রুবেল আমিন বলেন, পাবনা যাওয়ার উদ্দেশ্যে সকাল ৮টার দিকে ঢাকা থেকে বাসে উঠেন তিনি। সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুরের চন্দ্রা এসে পৌঁছান। দীর্ঘ যানজটের কারণে চরম ভো;গা;ন্তি শেষে প্রায় আড়াই ঘণ্টায় তিনি গাজীপুরের কালিয়াকৈর পার হয়েছেন।

চন্দ্রা থেকে মির্জাপুর অংশের দায়িত্বে থাকা গোড়াই হাইওয়ে থা;নার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও;সি) মো. মোজাফফর হোসেন জানান, কালিয়াকৈর খাড়াজোড়া এলাকায় সড়কে নির্মাণকাজ চলমান রয়েছে। এতে করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেনে চলাচলকারী যানবাহনগুলো দুই লেনে চলছে। তাই এ অবস্থার সৃষ্টি হয়েছে। বর্তমানে গোড়াই নাসির গ্যাস কারখানার পরেও দীর্ঘ যানজট রয়েছে।

মূলত মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাত ২টা থেকে এ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে টাঙ্গাইলের মির্জাপুর গোড়াই, কালিয়াকৈর রেল ওভারপাসের পাশের খাড়াজোড়াসহ বেশ কয়েকটি পয়েন্টে ট্রাফিক পু;লিশ কাজ করছে বলে জানান তিনি।

COMMENTS

[gs-fb-comments]