ভারতের আসাম উত্তপ্ত, সিলেট সীমান্তে বিজিবির কড়া সতর্কতা জারি

ভারতের আসাম উত্তপ্ত, সিলেট সীমান্তে বিজিবির কড়া সতর্কতা জারি

মঙ্গলবার থেকে অবৈধ বিলবোর্ড-সাইনবোর্ড অপসারণ: মেয়র আতিক
যুবলীগের আইন সম্পাদক হলেন ব্যারিস্টার সুমন
আমি কবরের আযাব চাই: তসলিমা

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের প্রকৃত নাগরিকদের নামের তালিকা (এনআরসি) শনিবার প্রকাশিত হয়েছে। তালিকায় চূড়ান্তভাবে ঠাঁই হয়েছে ৩ কোটি ১১ লাখ লোকের। তালিকা থেকে ১৯ লাখ ৬ হাজার মানুষ বাদ পড়েছে। আসামে নাগরিকদের নামের চূড়ান্ত তালিকা প্রকাশের পর সিলেট সীমান্তে সতর্ক অবস্থান নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

একই সঙ্গে সিলেট সীমান্তে কড়া সতর্কতা জারি করা হয়েছে। সিলেটের সীমান্তবর্তী কোনো এলাকা দিয়ে এনআরসিতে বাদ পড়া কেউ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি বৃদ্ধি করেছে বিজিবি।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির সিলেট সেক্টরের কমান্ডার কর্নেল এ এম খায়রুল বলেন, শনিবার আসামের এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় বাদ পড়েছেন প্রায় ১৯ লাখ মানুষ। এনআরসির তালিকায় বাদ পড়া লোকজন যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সিলেট জেলার সবকয়টি সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে সীমান্তে সতর্ক অবস্থায় রাখা হয়েছে বিজিবি সদস্যদের।

বিজিবির সেক্টর কমান্ডার খায়রুল আরও বলেন, সীমান্তে বিজিবি সদস্যদের সতর্ক অবস্থায় রাখার পাশাপাশি স্থানীয় লোকজনকেও সচেতনতামূলক বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।

COMMENTS

[gs-fb-comments]