রাঙ্গামাটিতে বন বিভাগের সদর দফতরে আগুন

রাঙ্গামাটিতে বন বিভাগের সদর দফতরে আগুন

টাঙ্গাইলে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে ছাত্রলীগের হামলা
করোনাভাইরাস: দেশের সব হাসপাতালে হচ্ছে আইসোলেশন ইউনিট
প্রধানমন্ত্রীর নির্দেশে ঘর পাচ্ছেন সেই ‘রুবি পাগলি’

পার্বত্য চট্টগ্রাম বন বিভাগের রাঙ্গামাটি সদর দফতরে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার সকাল ১০টার দিকে শহরের বনরূপা এলাকায় এ আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, রেড ক্রিসেন্ট, বন বিভাগ ও স্থানীয় জনগণের সম্মিলিত চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ আগুনে পার্বত্য চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, ঝুম নিয়ন্ত্রণ ও অশ্রেণিভুক্ত বনাঞ্চল বন বিভাগের সদর দফতরের স্থাপনা, জরুরি কাগজপত্রাদি ও আসবাবপত্র পুড়ে গেছে।

আগুনের সূত্রপাত জেনারেটরের শর্টসার্কিট থেকে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের কর্মকর্তা মো. আবদুল ছালেক প্রধান।

তিনি বলেন, সকাল থেকে বনরূপা এলাকায় বিদ্যুৎ ছিল না। তাই জেনারেটর চালু করে অফিসের প্রয়োজনীয় কাজকর্ম চলছিল। একপর্যায়ে হঠাৎ জেনারেটরের শর্টসার্কিট হতে আগুন ধরে তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে। আগুনে চার বন বিভাগের সদর দফতরে স্থাপনা পুড়ে মারাত্মক ক্ষতি হয়েছে। অফিসের লোকজন কোনোমতে বের হতে পারলেও কাগজপত্র ও আসবাবপত্র সরানো সম্ভব হয়নি।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, রাঙ্গামাটি বন বিভাগের সদর দফতরে লাগা আগুনের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করতে বলেছি। কমিটি আগুনের সূত্রপাতের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিল করবে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা উদয়ন চাকমা বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল যায় ফায়ার সার্ভিসের দল। প্রায় দেড় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

আগুনের সূত্রপাত কীভাবে ঘটেছে, তা বিস্তারিত জানতে পারিনি। বন বিভাগের লোকজন থেকে শুনেছি, জেনারেটর থেকে আগুন ধরেছে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

COMMENTS

[gs-fb-comments]