শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজও ফেরি বন্ধ, দুর্ভোগ চরমে

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজও ফেরি বন্ধ, দুর্ভোগ চরমে

তৃতীয় শ্রেণির ছাত্রীকে নিয়ে স্টোর রুমে শিক্ষক, বিবস্ত্র অবস্থায় আটক
বালিশ আর কম্বল এমপি পুত্রের সম্বল
৩ অক্টোবর থেকে সিঙ্গাপুরে ফ্লাইট ওড়াবে ইউএস-বাংলা

চ্যানেলে নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজ শনিবারও ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী। নদী পারের অপেক্ষায় পদ্মার দুই পাড়ে পণ্যবাহী ট্রাকসহ শতশত যান অপেক্ষায় রয়েছে।

চ্যানেলে নাব্যতা ফেরাতে ড্রেজিং চলছে। মঙ্গলবার থেকে ফেরি চালু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে।

গত ২৯ আগস্ট থেকে এই রুটে সন্ধ্যা ছয়টা থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত ফেরি বন্ধ এবং দিনে সীমিত আকারে ফেরি চলছিল। ৩০ আগস্ট লৌহজং টার্নিং চ্যানেল চলাচল অনুপযোগী হয়ে পড়ে। এতে বিআইডব্লিউটিএ’র সব চ্যানেল অচল থাকায় পদ্মা সেতুর নিজস্ব চ্যানেলে ছোট আকারের ফেরিগুলো চলছিল। কিন্তু বৃহস্পতিবার সকাল ৮টা থেকে সেই চ্যানেলও নাব্যতা হারায়। তাই পুরোপুরি ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

এমন অবস্থায় যাত্রীদের ভিড় বেড়েছে লঞ্চ ও স্পিডবোটে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অতিরিক্ত ভাড়া ও ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পার হচ্ছে মোটরসাইকেল আরোহীরা। শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে।

চালকরা বলেন, শিমুলিয়া কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট হয়ে তাদের পদ্মা পার হতে হচ্ছে। আর এতে করে ঘণ্টার পর ঘণ্টা ফেরি পারের অপেক্ষায় বসে থাকতে হচ্ছে। খাওয়া দাওয়াসহ নানা ধরনের সমস্যায় পড়তে হচ্ছে তাদের।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মো. মাহাবুব হোসেন জানান, ‘শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া ঘাটে যানবাহনের অতিরিক্ত চাপ বেড়েছে। এদিকে, দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুটে স্রোতের তীব্রতা, সেই সাথে পাটুরিয়া অংশে দেখা দিয়েছে নাব্যতা সংকট। এ কারণে, ফেরি ঘাটে ভিড়তে সময় লাগছে অনেক বেশি।

COMMENTS

[gs-fb-comments]