নোয়াখালীর সেই না’রীর মুখে নি’র্যা’তনের বর্ণনা!

নোয়াখালীর সেই না’রীর মুখে নি’র্যা’তনের বর্ণনা!

‘চাঁন সরদার দাদা বাড়ি’ যেন রাজপ্রাসাদ
দুই সিটির ভোট শেষ, আসছে ফলাফল
ফ্রান্সের পণ্য বয়’কটের ডাক, বাংলাদেশের বি’ক্ষোভ বিশ্ব মিডিয়ায়

নোয়াখালীর বেগমগঞ্জে বি’বস্ত্র ক’রে নি’র্যাতনের শি’কার গৃহব’ধূর সঙ্গে দেখা ক’রেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.

আনোয়ার হোসেন (পিপিএম)। মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে ভু’ক্তভো’গীর কাছ থেকে ঘ’টনার বিস্তারিতও শুনেছেন তিনি। বেগমগঞ্জ মডেল থা’নায় ভু’ক্তভো’গী ও তার পরিবারের সঙ্গে একান্তে কথা বলেন ডিআইজি।

৩০ মিনিটের মতো ভু’ক্তভো’গী ও তার স্বজনদের সঙ্গে আলাপের পর স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি। এ সময় মো. আনোয়ার হোসেন (পিপিএম) জানান, নি’র্যাতিতা না’রীর মুখ থেকে তিনি বিস্তারিত শুনেছেন। এ ঘ’টনায় কী করণীয় সে বিষয়ে পু’লিশ সদস্যদের দিক নির্দে’শনা দিয়েছেন।

জ’ড়িতদের দ্রুত আ’ইনের আওতায় আনার চে’ষ্টা করছে পু’লিশ। ওই না’রী ও তার স্বজনদের নি’রাপত্তার বিষয়টিতে

সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে পু’লিশ। ভু’ক্তভো’গী ওই না’রী বলেন, “ওরা অনেক চে’ষ্টা ক’রেছে। কিন্তু আমি আমার স’ম্ভ্রমটা র’ক্ষা করতে পেরেছি। কিন্তু তারা এই ভিডিওটা ক’রে ফেলেছে।

এই ঘ’টনার পরও তারা আমাকে একাধিকবার কু’প্র’স্তাব দেয় যে, তুমি এসব করো, তা না হলে ভিডিও ফাঁ’স ক’রে দেবো। এবং শে’ষপর্যন্ত তারা ভিডিও ছেড়ে দিয়েছে।”

জবানব’ন্দিতে নি’র্যাতনের শি’কার ওই না’রী অ’ভিযোগ ক’রেন, তিনি নি’র্যাতনের ঘ’টনাটি ঘ’টার সাত থেকে আটদিন পর ইউপি সদস্যের বাড়িতে গিয়ে জানান। ইউপি সদস্য তাকে ঘ’টনাটি চে’পে যেতে বলেন।

ডিআইজি আনোয়ার হোসেন (পিপিএম) বলেন, ‘নোয়াখালীতে দেলোয়ার বা’হিনীর মতো তথাকথিত যেসব বা’হিনী রয়েছে সেগুলো চিহ্নিত ক’রে আ’ইনের আওতায় আনা হবে।’ পরে নোয়াখালীর পু’লিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত

পু’লিশ সুপার মো. শাহজাহান শেখ ও বেগমগঞ্জ মডেল থা’নার ওসি মো. হারুনুর রশিদ চৌধূরীসহ বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকায় ওই না’রীকে নি’র্যাতন করা সেই টিনের ঘর পরিদ’র্শনে যান চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি।

এদিকে বেগমগঞ্জের ঘটনায় ইউপি সদস্যসহ আরো দুজনকে গ্রে’প্তার ক’রেছে পু’লিশ। এ নিয়ে ঢাকা ও নোয়াখালীতে এখন পর্যন্ত মা’মলার এজাহারভুক্ত চারজনসহ মোট ছয়জন আ’সামিকে গ্রে’প্তার করা হয়েছে। নোয়াখালীর বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পু’লিশ সুপার মো. শাহজাহান শেখ বিষয়টি নিশ্চিত ক’রেছেন।

গ্রে’প্তারকৃতদের একজন মা’মলার এজাহারের ৫ নম্বর আ’সামি মো. সাজু (২১)। আরেকজন নি’র্যাতনের শি’কার না’রীর ২২ ধা’রার জবানব’ন্দিতে অ’ভিযুক্ত একলাশপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ (৪৮)।

সোমবার দিবাগত রাত দুইটার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পু’লিশ সুপার মো. শাহজাহান শেখ জানান, প’লাতক আ’সামি সাজুকে রাত দেড়টার দিকে ঢাকার শাহবাগ এলাকা থেকে জে’লা পু’লিশের একটি দল

গ্রে’প্তার ক’রে। আর মোয়াজ্জেম হোসেনকে রাত সাড়ে ১২টার দিকে জয় কৃষ্ণপুর এলাকা থেকে গ্রে’প্তার করা হয়েছে। মোয়াজ্জেম হোসেন জানান, তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি।

অতিরিক্ত পু’লিশ সুপার আরও বলেন, গ্রে’প্তার দুই আ’সামিকে জি’জ্ঞাসাবাদ শে’ষে মঙ্গলবার আ’দালতে হাজির করা

হতে পারে। এ ছাড়া ঢাকায় গ্রে’প্তার মা’মলার প্রধান আ’সামি নূর হোসেন বাদলকে গত রোববার রাতে বেগমগঞ্জ থা’না-পু’লিশের কাছে হস্তান্তর ক’রেছে র‌্যাব। তাকেও আ’দালতে হাজির করা হবে।

COMMENTS

[gs-fb-comments]