পাপিয়া দম্পতির অ;স্ত্র মাম;লার রায় দুপুরে

পাপিয়া দম্পতির অ;স্ত্র মাম;লার রায় দুপুরে

প্রদীপের দেহরক্ষীকে গ্রেপ্তারের অনুমতি চেয়েছে র‌্যাব
ভারত থেকে ফিরলেন তিন তরুণ-তরুণী
পেঁয়াজের মূল্য কমতে শুরু করেছে

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের

বি;রু;দ্ধে অ;স্ত্র আইনে করা মা;মলার রায় আজ সোমবার। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ দুপুর ২টায় এ রায় ঘোষণা করবেন।

এ বিষয়ে ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বলেন, ‘সাক্ষ্য-প্রমাণে পাপিয়া ও তার স্বামী মফিজুরের বিরুদ্ধে আনীত অভিযোগ আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। এ মামলায় সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। আমরা আশা করছি, রায়ে পাপিয়া ও তার স্বামী মফিজুরের যাবজ্জীবন কারাদণ্ড হবে।’

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) তাপস কুমার পাল বলেন, ‘পাপিয়া ও

তার স্বী মফিজুরের বিরুদ্ধে করা অ;স্ত্র মা;ম;লার রায় আজ দুপুর ২টায় ঘোষণা করা হবে। রায়ে তাদের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন প্রত্যাশা করছি।‘

তবে আসামিপক্ষের আইনজীবী সাখওয়াত উল্লাহ বলেন, ‘পাপিয়া ও তার স্বামী মফিজুরের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয়নি। রায়ে পাপিয়া ও তার স্বামী মফিজুর খালাস পাবেন বলে আমরা আশা করছি।’

গত ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব।গ্রে;ফতার অন্যরা হলেন-পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, নগদ দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

গ্রেফ;তা;রের পর ওইদিন রাতেই নরসিংদীর বাসায় এবং ২৩ ফেব্রুয়ারি ভোরে হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুটে অভিযান চালানো হয়।

এছাড়া ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডে অবস্থিত রওশন’স ডমিনো রিলিভো নামক বিলাসবহুল ভবনে তাদের দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্ত;লের ম্যাগাজিন,

২০ রাউন্ড পিস্ত;;লের গু;লি, পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব।

ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অ;স্ত্র আইনে একটি, বিশেষ ক্ষমতা আইনে একটি এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।গত ২৯ জুন ঢাকা মহানগর হাকিম আদালতে মাম;লার তদন্ত কর্মকর্তা (আইও) র‌্যাবের উপ-পরিদর্শক আরিফুজ্জামান অ;স্ত্র আইনে মাম;লায় পাপিয়া ও তার স্বামী মফিজুরের বিরু;দ্ধে চার্জশিট দাখিল করেন।

২৩ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ পাপিয়া ও তার স্বামী মফিজুরের বিরু;দ্ধে চা;র্জ গঠন করেন। এ সময় তারা নিজেদের নি;র্দো;ষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন।

৩১ আগস্ট মাম;লাটির সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মাম;লায় ১২ সা;ক্ষীর মধ্যে ১২ জনই আদালতে সাক্ষ্য দিয়েছেন।

 

COMMENTS

[gs-fb-comments]